adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চেয়ারম্যানের সহায়তায় বাল্য বিয়ে হলো আশুলিয়ায়

ashuডেস্ক রিপোর্ট : আশুলিয়ায় স্থানীয় এক ইউপি চেয়ারম্যানের সহায়তায় ৮ম শ্রেণির এক ছাত্রীকে বাল্য বিয়ে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। সে আশুলিয়ার জিরানী এলাকার আইডিয়াল স্কুলের ৮ম শ্রেণীর ছাত্রী। শুক্রবার দুপুরে আশুলিয়ার পূর্ব কলতাসূতী এলাকার আলতাফ হোসেনের ভাড়া বাড়িতে এই বাল্য বিয়ের ঘটনা ঘটে। বিয়েতে ওই ছাত্রীর মত না থাকলেও জোর করে মধ্য বয়সী এক ব্যক্তির সঙ্গে তার বিয়ে দেওয়ার ব্যবস্থা করে পরিবার।
স্থানীয় মসজিদের ইমামকে ডেকে এনে ইসলামী শরিয়া মোতাবেক বিয়ে সম্পন্ন করা হয়। এদিকে, বাল্য বিয়ের বিষয়টি স্থানীয়রা মুঠফোনে পাশের চক্রবর্তী পুলিশ ফাঁড়িতে জানায়। ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আলামীন ঘটনাস্থলে যান। কিন্তু শিমুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান আজহারুল ইসলাম সুরুজ ঘটনাটি ধামাচাপা দেওয়ার জন্য পুলিশকে মোটা অঙ্কের টাকা দিয়ে ঘটনাস্থল থেকে পাঠিয়ে দেন বলে স্থানীয়দের অভিযোগ।
বিয়েতে পুলিশ গিয়েছিল কিনা- এমন প্রশ্নের জবাবে বাল্য বিয়ের শিকার ওই ছাত্রীর মা জনান, পুলিশ আমাদের বাসায় আসেনি। পুলিশ চেয়ারম্যানের বাসায় গিয়েছিল। পরে চেয়ারম্যান সাহেব পুলিশ সদস্যদের ম্যানেজ করে ফেরত পাঠিয়ে দিয়েছেন বলে তিনি জানান।
এ ব্যাপারে চেয়ারম্যান আজহারুল ইসলাম সুরুজের মুঠফোনে একাধিকবার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। বাল্য বিয়ের ব্যাপারে চক্রবর্তী পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) মিজানুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, লিখিত অভিযোগ পেলে পুলিশ অবশ্যই বিষয়টি খতিয়ে দেখবে। টাকার বিনিময়ে পুলিশের নিরব ভূমিকার ব্যাপারে জানতে চাইলে তিনি কিছু বলতে রাজি হননি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া