adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পরাজয়ের দায় স্বীকার সোনিয়া-রাহুলের, বিজেপিকে অভিনন্দন

সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধীডেস্ক রিপোর্ট : ১৬তম জাতীয় সংসদ (লোকসভা) নির্বাচনে ইন্ডিয়ান ন্যাশনাল কংগ্রেসের যে পরাজয় ঘটেছে তার দায় স্বীকার করেছেন দলের প্রেসিডেন্ট সোনিয়া গান্ধী ও ভাইস প্রেসিডেন্ট রাহুল গান্ধী। একইসঙ্গে নতুন সরকার গঠনে ভারতীয় জনতা পার্টিকে (বিজেপি) অভিনন্দন জানিয়েছেন তারা।
৫৪৩টি আসনের নির্বাচনের ফলাফল প্রকাশের পর শুক্রবার বিকেলে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন কংগ্রেসের দুই কর্ণধার। প্রথমে বক্তব্য রাখেন রাহুল গান্ধী। তিনি বলেন, কংগ্রেস অনেক খারাপ ফল করেছে। দলের ভাইস প্রেসিডেন্ট হিসেবে আমি এর দায় নিচ্ছি। এ ফলাফল নিয়ে আমাদের চিন্তা করা উচিত। এছাড়া, বিজেপির নেতৃত্বাধীন নতুন সরকারকে অভিনন্দনও জানান রাহুল।
রাহুলের পর সংবাদ সম্মেলনে কথা বলেন সোনিয়া গান্ধী। তিনি বলেন, আমি বিজেপির নেতৃত্বে গঠিত হতে যাওয়া নতুন সরকারকে অভিনন্দন জানাচ্ছি, একই সঙ্গে এ পরাজয়ের জন্য দলের প্রেসিডেন্ট হিসেবে দায় নিচ্ছি। 
সোনিয়া বলেন, আমরা যেভাবে প্রত্যাশা করেছিলাম সেভাবে সমর্থন পাইনি। তবে জয়-পরাজয় গণতান্ত্রিক প্রক্রিয়ারই অংশ। আমরা জনমতকে শ্রদ্ধা জানাই। 
এছাড়া, জাতীয় ঐক্যের েেত্র নতুন সরকার কোনো আপোস করবে না বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।
নির্বাচনে বিজেপির নেতৃত্বাধীন এনডিএ ৩৩৭ আসনে জিতে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে। বিপরীতে মাত্র ৬০ আসন পেয়ে ভরাডুবি হয়েছে কংগ্রেসের নেতৃত্বাধীন ইউপিএ’র। অবশিষ্ট সব দলের প্রার্থীরা মিলে পেয়েছে ১৪৬টি আসন।  বিজেপি একাই জিতেছে ২৮৪ আসনে।
তৃতীয় স্থানে রয়েছে তামিলনাড়ুর জয়ললিতার দল এডিএমকে। তারা জিতেছে ৩৮টি আসনে। চতুর্থ স্থানে রয়েছে পশ্চিমবঙ্গের শাসকদল তৃণমূল কংগ্রেস। মমতা ব্যানার্জির দলটি পেয়েছে ৩৪ আসন।বাংলানিউজ

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া