adv
৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

খালেদার উদ্দেশ্যে শেখ সেলিম – আগে বিএনপি বিলুপ্ত করুন, পরে র‌্যাবের কথা ভাবুন

নিজস্ব প্রতিবেদক : বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে উদ্দেশ করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেছেন, ‘ভারতের নির্বাচনে বিজেপির নেতৃত্বাধীন এনডিএ নিরঙ্কুশ বিজয় অর্জন করেছে বলে ছাগলের মতো লাফালাফি ও বগল বাজিয়ে লাভ নেই।’
শুক্রবার বিকেলে ঢাকা মহানগর নাট্যমঞ্চে যুবলীগ আয়োজিত ১৭ মে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অথিতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, ‘ভারতে যে দলই মতায় আসুক তাদের সংবিধানে অসাম্প্রদায়িক চেতনার কথা বলা আছে। বাংলাদেশের সংবিধানেও অসাম্প্রদায়িক চেতনার কথা আছে। ভারতের সঙ্গে যেসব সমস্যা আছে তা আমরা আলোচনার মাধ্যমেই সমাধান করব।
নারায়ণগঞ্জে সাতখুনের ঘটনার কথা উল্লেখ করে খালেদা জিয়াকে উদ্দেশ করে তিনি বলেন, ‘রাজনৈতিক কুটকৌশল পরিহার করুন। এ ঘটনার সঙ্গে যে আপনারা জড়িত নন তার প্রমাণ কি? তদন্তের মাধ্যমে এ ঘটনার বিচার হবে। আপনি মায়া কান্না ছাড়ুন।
খালেদা জিয়ার র‌্যাব বিলুপ্তির দাবি প্রসঙ্গে তিনি তিনি বলেন, ‘র‌্যাব বিলুপ্ত করা যাবে না। র‌্যাব বিলুপ্তির আগে আপনি আপনার স্বামীর দল বিএনপিকে বিলুপ্ত করুন।
শেখ সেলিম বলেন, ‘গুম, খুন, অপহরণ এ দেশে মেজর জিয়াই শুরু করেছিলে। তিনি সাত খুনের আসামি শফিউল আলম প্রধানকে মা করেছিলে। পঁচাত্তরে বঙ্গবন্ধুকে স্বপরিবারে সেনা বাহিনীই হত্যা করেছিল। সেকারণে আপনি র‌্যাবের আগে সেনা বাহিনী বিলুপ্ত করার কথা বলুন।’
আগাম নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, ‘দেশের মাটিতে আর কোনো অপশক্তি মতায় আসতে পারবে না। শেখ হাসিনার অধিনেই সংবিধান অনুযায়ী আগামী ৫ বছর পর নির্বাচন হবে। খালেদাকে উদ্দেশ করে সেলিম বলেন, ‘নির্বাচনে অংশ না নিয়ে আজ সাধারণ পাসপোর্ট পেয়েছেন। কেবল তো শুরু আগামীতে শেখ হাসিনার অধীনে নির্বাচনে না আসলে পার্টির প্রধানের পদও হারাবেন।’
যুবলীগ সভাপতি মোহাম্মদ ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, সংগঠনের সাধারণ সম্পাদক হারুন অর রশিদ, যুগ্ম সাধারণ সম্পাদক মইন উদ্দিন আহমেদ প্রিন্স, ঢাকা মহানগর দেিণর সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট, উত্তরের সভাপতি মইনুল হোসেন খান লিটু প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া