adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ব্যাংককে বন্দুক হামলায় নিহত ২, আহত ২২

ব্যাংককে বন্দুক হামলায় নিহত ২, আহত ২২আন্তর্জাতিক ডেস্ক : থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে সরকারবিরোধী প্রতিবাদ শিবিরে হামলার ঘটনা ঘটেছে। এতে সরকার বিরোধী আন্দোলনের দুই কর্মী নিহত ও ২২ জন আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে সেদেশের পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার ভোরে ব্যাংকক শহরের গণতন্ত্র সৌধের কাছে সরকারবিরোধী আন্দোলন শিবিরে বন্দুক হামলা ও গ্রেনেড বিস্ফোরণ হলে এ হতাহতের ঘটনা ঘটে।
ওই স্থানে জমায়েতকারীরা সদ্য বিদায়ী প্রধানমন্ত্রী ইংলাক সিনায়াত্রার অনুগত কেবিনেটকে অপসারণ করে নতুন কেবিনেট গঠনের দাবিতে এ আন্দোলন করছে। ইংলাক সরকারের বিরুদ্ধে বিরোধী দলের আন্দোলনকর্মীরা প্রতিবাদ শিবির করার পর গত নভেম্বর থেকে থাইল্যান্ডে অন্তত ২৭ জন নিহত ও শতাধিক আহত হয়েছে।
এদিকে, ক্ষমতায় থাকা না থাকা নিয়ে সরকার ও বিরোধী উভয়পক্ষ রাজপথে নেমে এসেছে এবং বিভিন্ন সহিংসতার সৃষ্টি করছে। ব্যাংকের একটি হাসপাতালের জরুরি বিভাগে দায়িত্বরত এক চিকিৎসক জানিয়েছেন আহতদের অনেকের অবস্থা গুরুতর।
সংবাদ সংস্থা এএফপিকে থাইল্যান্ডে পুলিশের এক কর্মকর্তার মেজর ওয়ালপ প্রার্থামমুয়াং বলেছেন, নিহতদের একজন গণতন্ত্র সৌধের পাশে ঘুমন্ত অবস্থায় হামলার শিকার হয়ে মারা যায়। অপরজন প্রতিবাদ শিবিরের নিরাপত্তারক্ষী ছিলেন। তিনি হামলাকারীদের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া