adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

উয়েফা লিগে তৃতীয়বার চ্যাম্পিয়ন সেভিয়া

ছবি: সংগৃহীতর্স্পোটস ডস্কে : বুধবাররে ফাইনালে বনেফকিাকে টাইব্রকেে ৪-২ গোলে হারয়িে উয়ফো ইউরোপা লগিরে শরিোপা জতিলো সভেয়িা। আট বছরে তৃতীয়বাররে মতো ইউরোপা লগিরে শরিোপা জতিলো স্প্যানশি এই ক্লাবট।ি
রক্ষনাত্মক ভঙ্গতিে খলো দুদলই নজিদেরে ডি বক্সরে ভতের প্রতপিক্ষকে ঢুকতইে দয়েন।ি প্রথর্মাধ শষে হয় ০-০ গোল।ে তবে বরিতরি পর কয়কেটি সুযোগ পায় সভেয়িা। কন্তিু তা থকেে গোল করতে পারনে নি স্ট্রাইকাররা। বাক্কা একটি সুযোগ নষ্ট করলে গোল হাতছাড়া হয় সভেয়িার।
৯০ মনিটি গোলশূন্য থাকায় অতরিক্তি সময়ে খলো গড়ায়। ১২০ মনিটি শষেওে কোনো  দল গোলরে দখো না পাওয়ায় পনোল্টরি সদ্ধিান্ত নয়ো হয়।
পনোল্টরি প্রথম শটটি জালে জড়ান বনেফকিার স্ট্রাইকার লমিা। গোল করে সমতা আননে সভেয়িার র্কালােস বাক্কা। এরপর বনেফকিার দ্বতিীয় শট নতিে আসনে অস্কার কারদোজো। কন্তিু লক্ষ্যভ্রষ্ট হয় তার শট। তবে ভুল করনেনি সভেয়িার স্ট্রাইকার স্টফিনে এমবয়িা। ২-১ গোলে এগয়িে যায় সভেয়িা।
বনেফিকিার হয়ে তৃতীয় শট নতিে আসনে রুদ্রগিো। রুদ্রগিোর নয়ো শটটি ঠকেয়িে দনে সভেয়িার গোলকপিার বতেো। আর কোকরে গোলে ৩-১ এ এগয়িে গলেে ম্যাচরে ফলাফল অনকেটাই তখন সভেয়িার অনুকূলে থকেে যায়।
৩-১ এ পছিয়িে থকেে এরপর চর্তুথ শটে গোল পায় বনেফিকিার লুইসাও। কন্তিু সভেয়িার কভেনি গামরেওি চর্তুথ পনোল্টি শটে গোল করলে ৪-২ এ এগয়িে থকেে জয় নশ্চিতি করে সভেয়িা। সভেয়িা এর আগে ২০০৬ ও ২০০৭ সালে শরিোপা জতিছেলিো।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া