adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আব্দুল মতিন খসরুকে ভালোই ছাড়লেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : ভারতের লোকসভা নির্বাচনে বিজেপির ক্ষমতায় আসার সম্ভাবনা প্রসঙ্গে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা তো ক্ষমতাই আছি, বিজেপি এলেই কি আর না এলেই কি!
বুধবার রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকে পার্শ্ববর্তী দেশের নির্বাচন প্রসঙ্গে তিনি এসব কথা বলেন। বৈঠক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।
বৈঠক সূত্র জানায়, স্বাগত ভাষণের পর নারায়ণগঞ্জের খুনের প্রসঙ্গ তুলে শেখ হাসিনা রুদ্ধদার বৈঠকে বলেন, আমি মায়ার জামাইকেও ছাড় দিইনি। তার বিরুদ্ধে অভিযোগ উত্থাপিত হওয়ার সঙ্গে সঙ্গেই বরখাস্ত করা হয়েছে। এ ঘটনায় কেউ পার পাবে না। এখন থেকে কাউকে দলে নেয়ার ক্ষেত্রে সতর্ক থাকতে হবে।
বৈঠকে আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক আব্দুল মতিন খসরুকে সতর্ক করে দিয়ে হাসিনা বলেছেন, তুমি দলের কিসের আইন বিষয়ক সম্পাদক। এ সময় শেখ হাসিনা ড. কামাল নারায়ণগঞ্জ ইস্যুতে কোনো এফআইআর বা জিডি ছাড়াই গ্রেফতার চেয়ে রিট করতে পারেন কিনা বা এমন রায় দিতে পারে কিনা তা মতিন খসরুর কাছে জানতে চান।
তখন খসরু না বাচক উত্তর দিলে তিনি পুরো রায় পড়েছেন কি না জিজ্ঞেস করেন প্রধানমন্ত্রী। তখনও খসরু না বললে তার প্রতি রাগান্বিত হন শেখ হাসিনা।

এসময় বৈঠকে দলের কয়েকজন নেতা বলেন, আদালত ইস্যুতে অ্যাটর্নি জেনারেল ও তার কার্যালয় কার্যকর ভূমিকা রাখতে পারছে না।
পরে শেখ হাসিনা দলের আইন বিষয়ক সম্পাদক আবদুল মতিন খসরু, আওয়ামী আইনজীবী সমিতির সভাপতি সাহারা খাতুন ও মমতাজ উদ্দিন মেহেদীর কাছে বারের নির্বাচনে দল সমর্থিত প্যানেলের হারের ব্যাখা চান।
এসময় মেহেদী নিজে জনপ্রিয় দাবি করে বলেন, তাকে মনোনয়ন দেয়া হয়নি কেন জানতে চান। উত্তরে শেখ হাসিনা বলেন, তুমি আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য, তোমার দায়িত্ব সারা দেশের, তোমাকে মনোনয়ন না দেয়ায় তুমি বিরোধিতা করেছো, দল সমর্থিত প্রার্থীদের হারিয়েছ। খসরু হারার পেছনে বিস্তারিত ব্যাখ্যা দেন শেখ হাসিনা।
এ সময় শেখ হাসিনা বলেন, আওয়ামী আইনজীবী পরিষদ এবং বঙ্গবন্ধু পরিষদ এক হয়ে কাজ করতে না পারলে তাদের উভয়ের ওপর থেকে দলের সমর্থন তুলে নেয়া হবে। এছাড়া অন্যান্য ভুঁইফোড় সংগঠনেরও সমালোচনা করেন শেখ হাসিনা বলেন, দলের নাম নিয়ে তারা অবৈধ কাজ করছে, এগুলোর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।
বৈঠকে দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামকে জেলা সম্মেলনের বিষয়ে দায়িত্ব দেয়া হয়। আগামী দু’একদিনের মধ্যেই তিনি যুগ্ম সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকদের নিয়ে বৈঠক করবেন বলেও জানান তিনি। বৈঠকের এক পর্যায়ে তিতাস ও পেট্রোবাংলায় লুটপাট চলছে বলে অভিযোগ করে সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাছিম বলেন, এসব লুটপাটে পেট্রোবাংলার চেয়ারম্যান হোসেন মনসুর জড়িত। তার এ অভিযোগ সমর্থন করেন দলের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ। তখন প্রধানমন্ত্রী বলেন, এ বিষয়ে সময়মতো ব্যবস্থা গ্রহণ করা হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া