adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সহজ জয়ে শীর্ষে ফিরল পাঞ্জাব

স্পোর্টস ডেস্ক : কলকাতা নাইট রাইডার্সের কাছে গত ম্যাচে আইপিএলের দ্বিতীয় হার মানতে হয়েছিল কিংস ইলেভেন পাঞ্জাবকে। বুধবার সানরাইজার্স হায়দরাবাদের মাঠে আবারও জয়ে ফিরল প্রীতি জিনতার মালিকানাভিত্তিক দলটি। হায়দরাবাদের ছুড়ে দেওয়া ২০৬ রানের লক্ষ্য তারা পেরিয়েছে মাত্র চার উইকেট হারিয়ে। ৮ বল বাকি থাকতে ৬ উইকেটের এই জয়ে ১০ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে আবারও শীর্ষে ফিরল পাঞ্জাব।
রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে এদনি টস জিতে স্বাগতিকদের ব্যাটিংয়ে পাঠায় পাঞ্জাব। শিখর ধাওয়ান ও অ্যারন ফিঞ্চ ছোটখাটো ঝড় তোলেন। ৮ ওভার এক বল খেলে ৬৫ রানে ফিঞ্চকে (২০) হারিয়ে এই জুটি ভাঙে।
হায়দরাবাদ অধিনায়ক ধাওয়ান এর কয়েক ওভার পর দ্বিতীয় সর্বোচ্চ ৪৫ রানে আউট হন রিশি ধাওয়ানের বলে। নামান ওঝা ও ডেভিড ওয়ার্নারের ব্যাটেই দুশ পেরুনোর ইঙ্গিত পায় হায়দরাবাদ। সাত ওভারে তারা গড়েন ৮১ রানের জুটি।
ওঝা ৩৬ বলে চারটি চার ও সাতটি ছয়ে ৭৯ রানে অপরাজিত খেলছিলেন। ওয়ার্নার ২৩ বলে তিনটি করে চার ও ছয়ে ৪৪ রানে আউট হন।
লক্ষ্যে নেমে প্রথম বলে বাউন্ডারি হাঁকিয়ে দ্বিতীয় বলে বীরেন্দর শেবাগ (৪) তার উইকেট হারান। তবে পথ হারায়নি পাঞ্জাব। মানান বোহরা ও হৃদ্ধিমান সাহা মাত্র ৪১ বলে ৯১ রানের ঝড়ো জুটি গড়েন। হৃদ্ধিমান ২৬ বলে ইনিংস সেরা ৫৪ রানে আউট হন, আট চার ও দুই ছয়ে সাজানো তার ইনিংস। বোহরাও সাজঘরে ফেরেন ২০ বলে পাঁচ চার ও দুই ছয়ে ৪৭ রানে। দলের সামনে রানের পাহাড় দেখে উইকেটে নেমেই বোলারদের উপর চড়াও হোন প্রথম তিন ম্যাচের সেরা খেলোয়াড় গ্লেন ম্যাক্সওয়েল। ২২ বলে দুটি চারের সঙ্গে পাঁচটি ছক্কায় ৪৩ রানে আউট হলেও জয়ের ভিত্তি গড়ে দেন।
বাকি কাজ সারেন জর্জ বেইলি ও ডেভিড মিলার। দুজনে ৩৩ বলে হার না মানা ৫২ রানে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। পাঞ্জাব অধিনায়ক বেইলি ১৯ বলে দুটি চার ও তিনটি ছয়ে ৩৫ রান করেন। অপর প্রান্তে ২৪ বলে ২৪ রানে টিকে ছিলেন মিলার। হৃদ্ধিমান সাহা হয়েছেন ম্যাচসেরা। 
সমান খেলে ৮ পয়েন্ট নিয়ে পাঁচে অবস্থান করছে হায়দরাবাদ।
সানরাইজার্স হায়দরাবাদ: ২০৫/৫ (২০ ওভার)
কিংস ইলেভেন পাঞ্জাব: ২১১/৪ (১৮.৪ ওভার)
ফল: কিংস ইলেভেন পাঞ্জাব জয়ী ৬ উইকেটে। 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া