adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফরিদপুরে চিকিতসা নিতে গিয়ে দুই সেনাসদস্য লাঞ্ছিত

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কমডেস্ক রিপোর্ট : ফরিদপুর শহরের আরোগ্য সদন প্রাইভেট হাসপাতালে পরিবারের সদস্যদের চিকিতসা করাতে গিয়ে হাসপাতালের কর্মচারীদের হাতে দুই সেনাসদস্য লাঞ্ছিত হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। বুধবার রাত সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে। 
শারীরিকভাবে লাঞ্ছিত দুই সেনাসদস্য হলেন, সৈয়দপুর ক্যাম্পের সার্জেন্ট শহিদুল ইসলাম ও তার ছোট ভাই চট্টগ্রামে কর্মরত সেনাসদস্য বেলায়েত হোসেন। তাদের বাড়ি ফরিদপুরের সদরপুর উপজেলার মুজমদার বাজার এলাকায়। 
সার্জেন্ট শহিদুল ইসলাম জানান, বিকেলে বাড়ি থেকে তার ছেলে আবদুল্লাহ খান (২), মেয়ে মোহনা (৪), বোন চম্পা বেগম ও ছোট ভাই সেনাসদস্য বেলায়েতকে নিয়ে ফরিদপুর শহরের আরোগ্য সদন হাসপাতালে ডাক্তার দেখাতে আসেন। 
দীর্ঘ সময় সিরিয়াল দিয়ে ছেলে ও মেয়েকে ডাক্তার দেখাতেই রাত ৮টা বেজে যায়। পরে ছোট ভাই বেলায়েতকে হাসপাতালের ডা. ইউসুফ আলীর কাছে দেখানোর জন্য সিরিয়ালে নাম লেখান। তার সিরিয়াল নং ছিল ৩৬। 
তিনি অভিযোগ করেন, রাত ৮টা পর্যন্ত কোনো নিয়ম কানুন না মেনে উতকোচের বিনিময়ে সিরিয়াল অমান্য  করে ওই চিকিতসকের সহযোগী হাসান ইচ্ছামত রোগীদের সিরিয়াল দিচ্ছিলেন। এ নিয়ে তিনি চিকিতসকের সাথে কথা বলতে চাইলে কম্পাউন্ডার হাসানের সাথে বাকবিতণ্ডা হয়। এ সময় হাসান তার ছোট ভাই সেনা সদস্য বেলায়েতকে ধাক্কা মেরে ফেলে দেয়। এতে বেলায়েতের বা পায়ে চোট লাগলে ধস্তাধস্তিতে হাসানও পড়ে গিয়ে মাথায় আঘাত পান। 
এ ঘটনার জের ধরে হাসপাতালের মালিক পক্ষ ও কর্মকর্তা-কর্মচারী মোট ১০/১২ জন মিলে তাদের দুই ভাইকে বেধরক মারধর করে। এ সময় অন্য রোগী ও স্বজনরা হাসপাতালে দৌড়াদৌড়ি শুরু করে। কেউ কেউ হাসপাতাল থেকে পালিয়ে যায়। 
প্রত্যক্ষদর্শীরা জানায়, পরে খবর পেয়ে ঘটনাস্থলে কোতোয়ালি থানার উপপরিদর্শক (এসআই) মিরাজ হোসেন ও বদিউজ্জামান এসে হাসপাতাল কর্তৃপক্ষকে কিছু না বলে উল্টো ওই দুই সেনাসদস্যকে হুমকি-ধমকি দিতে শুরু করে এবং চাকরিচ্যুতির ভয় দেখায়।
পরে এসআই প্রায় ১০ মিনিট হাসপাতালের ম্যানেজারের কক্ষে দরজা বন্ধ করে গোপন বৈঠক করেন। এসময় বিভিন্ন মিডিয়ার ৫ সাংবাদিক দরজার বাইরে অপেক্ষায় ছিলেন। 
আহত সেনাসদস্য বেলায়েত বলেন, আমাদের কোলে শিশু থাকার পরও বারবার অনুরোধ ও পরিচয় দেওয়ার পরও আমাদের মারধর করা হয়। 
এ বিষয়ে হাসপাতালের ম্যানেজার মিজানুর রহমান মিজান বলেন, আমরা রোগীদের মারধর করিনি। বরং তারাই আমাদের মেরেছে। আমাদের কেউ তাদের গায়ে  হাত তোলেনি, ধ্বস্তাধস্তি ঠেকাতে গিয়ে কেউ আঘাত পেতে পারেন। 
কোতোয়ালি থানার এসআই মিরাজ হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আহত রোগীর স্বজনদের থানায় অভিযোগ করতে বলেছি। অভিযোগের ভিত্তিতে ব্যবস্থা নেওয়া হবে। 
হাসপাতাল কর্তৃপক্ষের সাথে গোপন সলাপরামর্শের কথা জানতে চাইলে তিনি তা অস্বীকার করেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া