adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নারায়ণগঞ্জে সাত খুন – অতি উতসাহী ব্যক্তিদের কর্মকাণ্ডে তদন্তে বাধা: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কিছু অতি-উতসাহী ব্যক্তির কর্মকাণ্ডে নারায়ণগঞ্জের ঘটনার তদন্তকাজে ব্যাঘাত ঘটছে। তারা কথায় কথায় রিট করে দেয়।
বুধবার সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভার শুরুতে শেখ হাসিনা এ কথা বলেন। প্রসঙ্গত, নারায়ণগঞ্জে সাত খুনের ঘটনায় হাইকোর্টে রিট আবেদন এবং সেই পরিপ্রেক্ষিতে তদন্ত কমিটি গঠন ও র‌্যাবের তিন কর্মকর্তাকে গ্রেফতারে হাইকোর্ট সরকারকে নির্দেশ দিয়েছিলেন।  
প্রধানমন্ত্রী বলেন, যে কাজ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও নির্বাহী বিভাগের, সেসব কাজ যদি জুডিশিয়ারি করে, আমাদের তাহলে কী করার থাকে? মনে হয়, আমাদের হাত-পা বেঁধে ফেলছে। তিনি আরো বলেন, অতি-উৎসাহী কর্মকাণ্ড একদিকে যেমন অপরাধীদের সজাগ করে দিচ্ছে, তেমনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাজে বাধার সৃষ্টি করছে।
প্রধানমন্ত্রী বলেন, নির্বাহী বিভাগের দায়িত্ব নির্বাহী বিভাগ পালন করবে। কেউ অতি-উতসাহী হয়ে কাজ করলে অসুবিধা হয়। জুডিশিয়াল, লেজিসলেটিভ ও পার্লামেন্ট- কেউ যেন একে অপরের কাজে বাধা সৃষ্টি না করে।
নারায়ণগঞ্জের ঘটনার জড়িতদের ব্যাপারে কঠোর অবস্থান ব্যক্ত করে প্রধানমন্ত্রী বলেন, আমি কখনো অন্যায়কে প্রশ্রয় দিইনি, দেব না। এ সাত খুনের সঙ্গে যারা জড়িত, যাবে কোথায়? খুঁজে বের করে শাস্তি দেব। যে-ই হত্যাকাণ্ড ঘটাবে, সে যে দলেরই হোক, ব্যবস্থা নেব।
বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার র‌্যাব বিলু্প্িতর দাবি প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, বিএনপির নেত্রী নিজেই র‌্যাব সৃষ্টি করেছেন। সে সময় সারা দেশে আওয়ামী লীগের নেতাকর্মীদের র‌্যাব দিয়ে হত্যা করিয়েছে। আমরা এসে র‌্যাবকে আধুনিকায়ন করলাম। এখন র‌্যাব বিলুপ্তির দাবি জানাচ্ছেন। এ যেন মাছের মায়ের পুত্রশোক।
শেখ হাসিনার সভাপতিত্বে সভায় দলের কার্যনির্বাহী সংসদের প্রায় সব সদস্য উপস্থিত ছিলেন। স্বাগত বক্তব্যের পর রুদ্ধদ্বার বৈঠক শুরু হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া