adv
২৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

বিশ্বকাপে নিজের পরিবর্তন চান মেসি

ছবি: মেসিস্পোর্টস ডেস্ক : বিশ্বের সেরা খেলোয়াড় হতে হলে বিশ্বকাপ জিততে হয়না বলে মনে করা আর্জেন্টিনার লিওনেল মেসি এবার বিশ্বশিরোপা জিততে মরিয়া হয়ে উঠেছেন। ব্রাজিল বিশ্ব শিরোপা জিতে সবকিছুর পরিবর্তন ঘটাতে চাইছেন মেসি।
ফুটবল বোদ্ধারা তাকে আর্জেন্টিনার কিংবদ্বন্তি ফুটবলার দিয়াগো ম্যারাডোনার সঙ্গে তুলনা করেন। এ প্রসঙ্গে মেসি বলেছেন, ‘ম্যারাডোনার সঙ্গে তুলনা করা প্রশংসনীয় কিন্তু আমি সেটা মেনে নিতে পারিনা। সে জাতীয় দলের হয়ে অনেক কিছু করেছে। আমি আশা করি আমিও কিছু করতে পারবো এবং সেটি এই আসরেই। আমার সেরা হওয়ার ব্যাপারে আমি এখনই কিছু বলতে চাইনা।’
মেসি বার্সেলোনার হয়ে ৪২৪ টি ম্যাচ খেলেছেন। গোল করেছেন ৩৫৪ টি। কাতালান এই ক্লাবের হয়ে ২১ টি ট্রফি জিতিয়েছেন। কিন্তু দেশের হয়ে তার অর্জন বলতে তেমন কিছু নেই।
দেশের হয়ে মেসির অর্জন নিয়ে অনেক সমালোচনা হয়। কিন্তু এসব সমালোচনায় কান না দেয়া মেসি বলেন, ‘যখন মানুষ আমার সম্পর্কে ভালো কিছু বলে তখন সেটি শুনতে ভালো লাগে। কিন্তু আমি সব সময় বলে আসছি যখন আমি অবসর নেব, তখন আমার অর্জনগুলোর দিকে ফিরে তাকাবেন।’
ম্যারাডোনা ১৯৮৬ সালের মেক্সিকো বিশ্বকাপে আর্জেন্টিনাকে শিরোপা এনে দিয়েছিলেন। তখন তার বয়স ছিল ২৫ বছর। আর এবার আর্জেন্টিনার ভার মেসির কাঁধে। জুনের ২৪ তারিখ মেসি ২৭ এ পা দিবে।

 

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া