adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ধোনির ব্যাটে জিতল চেন্নাই সুপার কিংস

ছবি: সংগৃহীতস্পোর্টস ডেস্ক : নিজ ঘরের মাঠে মহেন্দ্র সিং ধোনিই বাঁচালেন চেন্নাই সুপার কিংসকে। শেষ ওভারে ১২ রানের প্রয়োজন পড়লে তার ব্যাটে রাজস্থান রয়্যালসের বিপক্ষে পাঁচ উইকেটের জয় পায় দুবারের সাবেক চ্যাম্পিয়ন। 
দুই বল বাকি থাকতে লক্ষ্যে পৌঁছে যায় ধোনি বাহিনী। ১০ ম্যাচে অষ্টম জয়ে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠল চেন্নাই। সমান খেলে চার পয়েন্ট কম নিয়ে তৃতীয় রাজস্থান। টস জিতে আগে ব্যাট করতে নামে রাজস্থান। সাত ওভার পাঁচ বলে ৬০ রানের জুটি গড়ে ভালো সূচনা এনে দেন শেন ওয়াটসন ও অঙ্কিত শর্মা। ব্যক্তিগত ৩০ রানে অঙ্কিত রবিচন্দ্রন অশ্বিনের শিকার হলে ওয়াটসন ঝড়ো ইনিংস শুরু করেন।
৩৬ বলে তিন চার ও চার ছয়ে ৫১ রান করে আউট হন ওয়াটসন। এরপর স্টুয়ার্ট বিন্নি ২২ রানের উল্লেখযোগ্য ইনিংস খেলেন। আর কোনো ব্যাটসম্যান রবিন্দ্র জাদেজার নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে রান করতে পারেননি। এই স্পিনার চার ওভারে ১৮ রান দিয়ে দুটি উইকেট নিয়ে ম্যাচসেরা হন।
আরেক পেসার মোহিত শর্মা সমান ওভারে ৩১ রান দিয়ে সবচেয়ে বেশি তিন উইকেট পান। লক্ষ্যে নেমে এদিনও ডোয়াইন স্মিথ জ্বলে উঠেছিলেন। তবে দলীয় ৭৬ রানে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে এই ওপেনার মাঠ ছাড়লে কিছুটা লাইনচ্যুত হয় চেন্নাই। ৩৫ বলে পাঁচ চার ও দুই ছয়ে ৪৪ রান করেন স্মিথ।
ফাফ ডু প্লেসিস ৩৮ রানে দলকে কিছুটা পথে ফেরান। ৩৯ বলে দুটি চারে সাজানো এই প্রোটিয়ার ইনিংস।
ধোনি ও জাদেজা শেষ জুটিতে ম্যাচে উত্তেজনা ফিরিয়ে আনেন। শেষ ওভারে ১২ রান প্রয়োজন থাকলে ১৫ রানে অপরাজিত থাকা ধোনি জেমস ফকনারকে একটি ছয় হাঁকান। দৌড়ে বাকি কাজ সেরে ফেলেন তারা।
১৬ বলে একটি করে চার ও ছয়ে ২৬ রানে অপরাজিত ছিলেন ধোনি। ১১ রানে টিকে থাকা জাদেজার ওভার বাউন্ডারি একটি। ম্যাচসেরাও হলেন এই স্পিনার।
রাজস্থান রয়্যালস- ১৪৮/৮ (২০ ওভার)
চেন্নাই সুপার কিংস- ১৪৯/৫ (১৯.৪ ওভার)
ফল: চেন্নাই সুপার কিংস জয়ী ৫ উইকেটে

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া