adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তসলিমা নাসরিনের শরীরে ক্যান্সার!

ডেস্ক রিপোর্ট : তসলিমা নাসরিনের শরীরে খুব সম্ভবত বাসা বেঁধেছে মরণব্যাধি ক্যান্সার। নির্বাসিত এ লেখিকা নিজেই তার টুইটারে রোববার সন্ধ্যায় কর্কট রোগে আক্রান্ত হওয়ার এই সম্ভাবনার কথা জানিয়েছেন।
সূত্র জানায়, কিছুদিন আগেই তিনি অসুস্থ হয়ে যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে চিকিসাধীন ছিলেন। সেখান থেকে ফিরে শনিবার নিউইয়র্কে তার ঘনিষ্ঠজনদের কাছেও একই কথা বলেন তিনি।
বাংলাদেশ সময় রোববার সন্ধ্যা ৬টার দিকে তসলিমা নাসরিন তার টুইটারে জানান, তিনি যদি মারা যান তবে যেন ভারতীয় কেউ তার ‘মিনু’ নামের বিড়ালটির যতœ নেয়।
সূত্র জানায়, কিছু দিন ধরে কাশিতে ভুগতে থাকায় গত ৬ মে নিউইয়র্কের এক হাসপাতালে যান এ আলোচিত লেখিকা। তিনি সেখানে ফুসফুস পরীক্ষার পর চিকিতসকরা তার স্তন পরীক্ষা করেন। 

পরীক্ষাশেষে তাকে জানানো হয়, স্তনে টিউমার ধরা পড়েছে- যা প্রায় এক ইঞ্চি পর্যন্ত বিস্তৃত। এরপরই তসলিমার ‘বায়োপসি’ করা হয়। সূত্রমতে, সোমবার ‘বায়োপসি’র রিপোর্ট দেয়ার কথা।
টুইট করে সে রিপোর্টের ব্যপারেই সন্দেহ জানান তসলিমা নাসরিন।
এ বিষয়ে তসলিমা জানান, বিষয়টি নিয়ে ভীষণ দুশ্চিন্তায় আছেন তিনি। এর আগে ক্যান্সারে মায়ের মৃত্যু এবং বর্তমানে এক ভাই নিউইয়র্কে ক্যান্সারের চিকিতসা নেয়ায় নিজের ক্ষেত্রেও একই সমস্যার আশঙ্কা করছেন তমলিমা। গণমাধ্যমকে তসলিমা আরো জানান, এভাবে পরিবারের ৩ জনের ক্যান্সার আক্রান্ত হওয়া নিয়ে মানসিক যন্ত্রণায়ও ভুগছেন তিনি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া