adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শামীম ওসমানকে জিজ্ঞাসা করলে বিভিন্ন তথ্য বের হয়ে আসবে : মাহফুজ উল্লাহ

kvgxg Imgvb‡K wRÁvmv Ki‡j wewfbœ Z_¨ †ei n‡q Avm‡e : gvndzR Djøvn (wfwWI)ডেস্ক রিপোর্ট :  সিনিয়র সাংবাদিক ও কলামিস্ট মাহফুজ উল্লাহ বলেছেন, নারায়ণগঞ্জের ঘটনাটি কারা ঘটিয়েছে, কেন ঘটিয়েছে এর সঙ্গে কারা জড়িত জনগণ কিছুটা হলেও বুঝতে পেরেছেন। এই ঘটনার সম্পর্কে বিভিন্ন ধরনের কথা বলে মানুষকে বোকা বানানো যাবে না। আওয়ামী লীগের নেতা ও সংসদ সদস্য শামীম ওসমান বিভিন্ন টেলিভিশনে বিভিন্ন ধরনের বক্তব্য দিয়েছেন। তাকে জিজ্ঞাসা করলে বিভিন্ন তথ্য বের হয়ে আসবে। এই ঘটনা ১০ মিনিটের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জানিয়েছেন। আসলে তিনি প্রধানমন্ত্রীকে কী জানিয়েছেন, তা এখনো স্পষ্ট নয়। নাকি এসব বলে প্রধানমন্ত্রীকে বিক্রি করেছেন।
শনিবার রাতে গোলাম মোর্তোজার উপস্থাপনায় বাংলাভিশন টেলিভিশনে ‘নিউজ অ্যান্ড ভিউজ’ অনুষ্ঠানে এসব কথা বলেন। আলোচক হিসেবে আরো উপস্থিত ছিলেন সিনিয়র সাংবাদিক নাঈমুল ইসলাম খান।
মাহফুজ উল্লাহ বলেন, সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যার ঘটনা সম্পর্কে এই সরকার বলছেÑ খুব শিঘ্রই তদন্ত হবে। নারায়ণগঞ্জের ঘটনা সম্পর্কেও এটিই বলা হচ্ছে। যতগুলো সাড়া জাগানো ঘটনা প্রত্যেকটি ক্ষেত্রে এ কথা বলা হয়। বর্তমান শাসক দলের এটিই চরিত্রগত বিষয়।
তিনি বলেন, রাজনৈতিক নিদের্শনার কারণে পুলিশ, র‌্যাব ও ডিবির গোয়েন্দা শাখা সঠিকভাবে তদন্ত করতে পারে না। এর ফলে আসামি ভিন্ন দিকে চলে যায়। নারায়ণগঞ্জে যদি র‌্যাবের সংশ্লিষ্টতা ও পুলিশের ব্যর্থতা থেকে থাকে তাহলে এই দতন্ত কমিটি বের করতে পাড়বে না।
নাঈমুল ইসলাম খান বলেন, আমাদের দেশে ছোট-বড় অনেক সম্যাসাকে হাইকোর্ট জড়িয়ে কাজ করা হয়। নারায়ণগঞ্জের তদন্ত কমিটি হাইকোর্টের নিদের্শে তৈরি করা হয়েছে। এই তদন্ত কমিটি যাদের সঙ্গে কথা বলছেনÑ এতে মূল তদন্ত অনুসরণ করার কোনো সুযোগ নেই। নারায়ণগঞ্জে আইনশৃঙ্খলা বাহিনীর দুর্বলতা ছিল কিনা সেটিও তদন্তের মধ্যে বের করা মূল কাজ নয়। এটির মূল কাজ এ ধরনাটি কে বা কারা করেছে,এটি তদন্তের মাধ্যমে বের করতে হবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া