adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যেকোনো সময় গ্রেফতার র‌্যাবের সেই ৩ কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক : নারায়ণগঞ্জে সাত অপহরণ ও হত্যার ঘটনায় যেকোনো সময় গ্রেফতার হতে পারেন র‌্যাবের সাবেক তিন কর্মকর্তা। রোববার সকালে উচ্চ আদালত তাদের গ্রেফতারে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন। এ নির্দেশ পালন করা হবে বলে জানিয়েছেন নারায়ণগঞ্জ পুলিশের শীর্ষ কর্মকর্তা।
গত ২৭ এপ্রিল নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র ও কাউন্সিলর নজরুল ইসলাম, জ্যেষ্ঠ আইনজীবী চন্দন কুমার সরকারসহ সাতজন অপহƒত হন। ৩০ এপ্রিল শীতল্যা নদী থেকে অপহƒতদের লাশ উদ্ধার করা হয়। অপহরণের পর দিনই র‌্যাব-১১ এর তিন কর্মকর্তা অধিনায়ক লে. কর্নেল তারেক সাঈদ মোহাম্মাদ, কোম্পানি কমান্ডার মেজর আরিফ হোসেন ও লেফটেন্যান্ট কমান্ডার এম এম রানাকে সদর দফতরে ফিরিয়ে আনা হয়।  গত ৬ মে প্রধানমন্ত্রীর নির্দেশে এ তিন কর্মকর্তাকে নিজ নিজ বাহিনী থেকে (সেনাবাহিনী ও নৌবাহিনী) বাধ্যতামূলক অবসর দেয়া হয়।
র‌্যাবের সাবেক তিন কর্মকর্তা গ্রেফতারের বিষয়ে প্রয়োজনীয় পদপে নিতে রোববার স্বরাষ্ট্র সচিবকে আদেশ দেন আদালত। বিচারপতি মির্জা হোসেইন হায়দার ও বিচারপতি মো. খুরশীদ আলম সরকারের সমন্বয় গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। একই সঙ্গে আদালত বলেছেন, দণ্ডবিধির আওতায় না পড়লে ৫৪ ধারায় তিন কর্মকর্তাকে গ্রেফতার করতে হবে।
গণমাধ্যমে আদালতের নির্দেশের বিষয়টি প্রচার হলে নারায়ণগঞ্জের পুলিশ সুপার ড. খন্দকার মহিদ উদ্দিন সাংবাদিকদের বলেন, “আদালতের নির্দেশ এখনো আমাদের হাতে পৌঁছেনি। নির্দেশ পেলে চাকরিচ্যুত তিন র্যা ব সদস্যকে গ্রেফতারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।”  
নারায়নগঞ্জের চাঞ্চল্যকর এ ঘটনায় গত বৃহস্পতিবার নারায়ণগঞ্জ জেলা পুলিশের ৭৯ জন কর্মকর্তাকে বদলি করা হয়েছে। এর মধ্যে রয়েছে উপপরিদর্শক (এসআই) ৪০ জন ও সহকারী উপপরিদর্শক (এএসআই) ৩৯ জন। গত ২ মে বদলি করা হয়েছে জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপারকে। সৈয়দ নূরুল ইসলামের জায়গায় নারায়ণগঞ্জের পুলিশ সুপার হিসেবে দায়িত্ব নিয়েছেন ড. খন্দকার মহিদ উদ্দিন। জেলা প্রশাসক মনোজ কান্তি বড়ালের স্থলাভিষিক্ত হয়েছেন টাঙ্গাইলের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া