adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নারায়ণগঞ্জে সাত খুন, নিরাপত্তাহীনতায় পরিবারগুলো

bvivqYM‡Ä mvZ Lyb, wbivcËvnxbZvq cwievi¸‡jv!নিজস্ব প্রতিবেদক : নারায়ণগঞ্জের সাতজনের খুনের মামলায় এখনও অভিযুক্তদের কেউই গ্রেফতার না হওয়ায় নিরাপত্তাহীনতায় ভুগছে পরিবারগুলো। তাদের অনেকেই আশঙ্কা করছে, ক্রসফায়ারে দেয়া হতে পারে দোষীদের। মূল হোতাদের খোঁজ পেতে আসামিদের জীবিত উদ্ধার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি নিহতদের স্বজন এবং নারায়ণগঞ্জবাসীর।
হতভাগ্য এ পরিবারগুলোতে প্রতিদিনই সমবেদনা জানাতে আসছেন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনসহ অনেকে। আসছেন তদন্ত সংস্থার লোকও। কিন্ত কেন, কে বা কারা তাদের স্বজনদের হত্যা করলো- এ রহস্যের সন্ধান দিতে পারছেন না কেউই। নিহত চন্দন সরকারের স্ত্রী বলেন, ‘মেয়েটি নিয়ে ওর বাবা থাকতে গাড়ি করে গেছে, নিজেদের ড্রাইভার তাই একটু দেড়ি করেই খবর নিয়েছি। এখন পাবলিক বাসে করে যাবে। ওর বাবার ওপর যখন এরকম ঘটছে, তাই ভয় লাগে।
নিহত স্বপনের স্ত্রী বলেন, ‘কোনো দলই যেন এই ঘটনা নিয়ে টানা-হেচড়া না করে। এটা সবার কাছে আমার অনুরোধ। আমার দুইটা মেয়েরে বাপহারা করেছে। এখন পরিবার চালানো অনেক কঠিন।’পরিবারের একমাত্র কর্মম ব্যক্তিকে হারিয়ে অসহায় কারো কারো পরিবার।
নিহত ড্রাইভার জাহাঙ্গীরের মা বলেন, ‘ছেলে রোজগার করে এনছে, খাইছি। এখন চলার পথ নাই।’ ড্রাইভার জাহাঙ্গীরের স্ত্রী বলেন, ‘বিয়ে হয়েছে ১০ মাস, বাচ্চার বয়স ৮ মাস। এখনও বছরই হয় নাই।’ নিহত তাজুলের বাবা বলেন, ‘রাজনীতির উর্ধ্বে রেখে সরকার যেন এ হত্যাকাণ্ডের বিচারটা করে।
এদিকে, দোষীদের ক্রসফায়ারে না দিয়ে জীবিত গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন নিহতদের স্বজন। চেয়েছেন দৃষ্টান্তমূলক শাস্তি এ বিষয়ে নিহত নজরুল ইসলামের শ্বশুর বলেন, ‘এটা আমার ধারণা যে, তারে মেরে ফেললেই র‌্যাব বেঁচে যাবে, তারে জীবিত চাই আমি। ওই আসামিগুলোকে জীবিত চাই আমি কেউ যেন তাদের না মারে।
এ বিষয়ে জানতে চাইলে নারায়ণগঞ্জ জেলা আইনজীবি সমিতির সভাপতি অ্যাডভোকেট মো. সাখাওয়াত হোসেন খাঁন বলেন, ‘আমরা যেমন এই সন্ত্রাসের বিরুদ্ধে, গুম-হত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়েছি। সেই কাতারে আমি মনে করি, শপথ নিয়ে যে, আমরা এসব কাজ করব না, জনপ্রতিনিধ্বি যারা আছে, তাদেরকে আমাদের কাতারে আসতে হবে।
 সাম্প্রতিক সময়ে ধারাবাহিকভাবে অপহরণ এবং খুনের ঘটনায় দেমব্যাপী আলোচনার শীর্ষে ওঠে আসে নারায়ণ। স্বজনহারা পরিবারগুলোর দাবি, যত দ্রুত সম্ভব এই রহস্যের উšে§াচন এবং দোষী ব্যক্তিদের শাস্তির ব্যবস্থা করা। আর হাহলেই আতঙ্কের জনপদে পরিণত হওয়া নারায়ণগঞ্জ ফিরে পাবে তার স্বাভাবিক চেহারা। সময় টিভি

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া