adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সরকার জান মালের নিরাপত্তা দিতে ব্যর্থ: এরশাদ

miKvi RbM‡Yi Rvb gv‡ji wbivcËv w`‡Z e¨_©: Gikv`নিজস্ব প্রতিবেদক : সরকার জনগণের জান মালের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও প্রধান মন্ত্রীর বিশেষ দূত হোসেইন মোহাম্মাদ এরশাদ।
নারায়ণগঞ্জসহ সারা দেশে গুম, খুন, অপহরণের সঙ্গে জড়িতদের বিশেষ ট্রাইব্যুন্যাল করে বিচারের দাবি জানিয়ে তিনি বলেন, নারায়নগঞ্জসহ সারা দেশে গুম, খুনের ঘটনায় গভীর উদ্বেগ জনক। সরকারের দায় দায়িত্ব হল জনগণের নিরাপত্তা দেয়া। এতে সরকারের ভাবমূর্তি খুন্ন হচ্ছে। তাই নারায়নগঞ্জসহ সারা দেশে গুম, খুন, অপহরণের সঙ্গে জড়িতদের বিশেষ ট্রাইব্যুন্যাল করে বিচার করা উচিত। সময় সংবাদের দেয়া এক সাক্ষাতকারে তিনি এসব কথা বলেন।
এরশাদ বলেন, বিরোধী দল হিসাবে তার দল ইতোমধ্যে নানা ভাবে প্রতিবাদ কর্মসূচি পালন করে বিশেষ ভূমিকা পালন করছে। তিনি কথা বলেন মেজর জেনারেল মঞ্জুর হত্যা মামলা নিয়েও। এই ঘটনায় মামলা হয়েছিল ঘটনা ঘটা ৯ থেকে ১৪ মাস পরে। অর্থাৎ একটা রাজনৈতিক হ্যারাসমেন্ট করা এবং তারা সেটায় সফল হয়েছেন। এই মামলায় এখন পর্যন্ত জজ পরিবর্তন হয়েছে ২২ থেকে ২৩ জন। আর এই মামলাটা যাতে নিস্পত্তি না হয় সরকার চেষ্টা করছে। যাতে আমি এই মামলা থেকে মুক্তি না পাই।
বিএনপি প্রসঙ্গে তিনি বলেন, বিএনপির সামনে কোন কর্মসূচি নেই। তারা কোন আন্দোলনেও নেই। অর্থাৎ তারা দেখছেন ভবিষ্যত রাজনীতি অন্ধকারাচ্ছন্ন। এজন্যেই হয়ত তারা আন্দোলনে শরিক হতে চান না।
 
সাবেক এই রাষ্ট্রপতি বলেন, ক্ষমতা ছেড়ে দেয়ার পর থেকে তিনি কোনো দিন স্বাধীনভাবে রাজনীতি করতে পারেনি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া