adv
১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শাহজালালে দুই কেজি সোনা উদ্ধার

kvnRvjv‡j `yB †KwR †mvbv D×viডেস্ক রিপোর্ট : রাজধানীতে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সাত ঘণ্টার ব্যবধানে দুই কেজি সোনা উদ্ধার করা হয়েছে। আর্মড পুলিশ ব্যাটালিয়ন ও শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর জানিয়েছে, আটক হওয়া সোনার বাজারমূল্য প্রায় ৯১ লাখ টাকা।
আজ শুক্রবার সকাল সাতটার দিকে ও গতকাল রাত ১২টার দিকে এসব সোনা উদ্ধার করা হয়। এ ঘটনায় পাঁচজনকে আটক করা হয়েছে।
জুতার ভেতর সোনার টুকরো :
সকাল সাতটার দিকে শেখ বাহালুল ইসলাম নামের এক ব্যক্তির জুতার ভেতর থেকে ৬০০ গ্রাম সোনার টুকরো উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। আটক হওয়া সোনার বাজারমূল্য ৩০ লাখ টাকা বলে জানিয়েছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।
শুল্ক গোয়েন্দা তদন্ত পরিচালক মইনুল খান জানান, বাহালুল মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুর থেকে একটি এয়ারলাইনসে করে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। গ্রিন চ্যানেল পার হওয়ার সময় তাকে দেখে শুল্ক গোয়েন্দাদের সন্দেহ হয়। পরে তল্লাশি চালিয়ে বাহালুলের জুতার ভেতর থেকে ৬০০ গ্রাম ওজনের সোনার টুকরো উদ্ধার করা হয়। বাহালুলকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে। তাঁর বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলার প্রস্তুতি চলছে।
দেড় কেজি সোনাসহ আটক ৪ :
রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গতকাল বৃহস্পতিবার রাত ১২টার দিকে এক কেজি ৩১৪ গ্রাম ওজনের সোনাসহ চারজনকে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। এপিবিএনের দাবি, আটক সোনার বর্তমান বাজারমূল্য প্রায় ৬১ লাখ টাকা। এসব স্বর্ণের মধ্যে রয়েছে নয়টি বার, ২৮টি চেইন ও পাঁচটি আংটি।
আটক ব্যক্তিরা হলেন সালাউদ্দিন, মো. হাফিজুর রহমান, মিজানুর রহমান ও আলমগীর মোল্লা। তাদের মধ্যে আলমগীর, সালাউদ্দিন ও মিজানুর সিঙ্গাপুর থেকে এবং হাফিজুর মালয়েশিয়া থেকে গতকাল রাতে ঢাকায় আসেন। আটক চারজনের বির“দ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে।
এপিবিএনের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার আলমগীর হোসেন জানান, গতকাল রাতে বিমানবন্দর গ্রিন চ্যানেল পার হয়ে ওই চারজন যাত্রী ট্যাক্সিতে উঠছিলেন। এ সময় সন্দেহ হলে তাদের ব্যাগ তল্লাশি করে সোনা উদ্ধার করা হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া