adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সরকারের ৩ লাখ ডলার পুরস্কার ঘোষণা – নাইজেরিয়ায় জঙ্গি হামলায় নিহত ৩০০

আন্তর্জাতিক ডেস্ক : নাইজেরিয়ার উত্তর-পূর্বাঞ্চলে বোকো আল কায়েদা সমর্থিত হারাম জঙ্গিদের হামলায় কমপক্ষে ৩০০ মানুষ প্রাণ হারিয়েছে। দেশটিতে অপহৃত ২০০ স্কুল ছাত্রীকে উদ্ধারের জন্য পুলিশ বোকো হারাম জঙ্গিদের ধরিয়ে দিতে ৩ লাখ ডলার পুরস্কার ঘোষণা করার পর এই ঘটনা ঘটলো।
জানা গেছে, বুধবার দেশটির ক্যামেরুন সীমান্তের উত্তর-পূর্বাঞ্চলীয় গামবরু নাগালা শহরে এই হামলার ঘটনা ঘটে। এদিন বোকো হারামের সশস্ত্র জঙ্গিরা গামবরু শহরের বেশ কয়েকটি ভবন দখল করে নিয়ে সেখানে নির্বিচারে গুলি চালিয়ে মানুষজনকে হত্যা করে পালিয়ে যায়।
ঘটনায় নিহতের সংখ্যা তিন শতাধিক বলে নিশ্চিত করেছেন শহরের সিনেটর আহমেদ জান্না। জান্না জানান, অপহৃত স্কুল ছাত্রীদের উদ্ধারের জন্য জঙ্গিদের ধরিয়ে দিতে পুলিশ পুরস্কার ঘোষণা করার প্রতিশোধ হিসেবেই হয়তো তারা এই গণহত্যা চালিয়েছে। তবে জঙ্গিরা এখন আন্ডারগ্রাউন্ডে আছে। কারণ বিভিন্ন জায়গায় সেনা মোতায়েন করা হয়েছে। তারা অপহৃত ছাত্রীদের উদ্ধারের চেষ্টা করছে।
এদিকে কোমলমতি স্কুল ছাত্রীদের জঙ্গিরা অপহরণ করার বিষয়টি বিশ্বজুড়ে আলোড়ন তুলেছে। বিভিন্ন দেশ এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে। যুক্তরাষ্ট্রের পর বুধবার ব্রিটেন ফ্রান্স ও চীন এ নিয়ে নিন্দা ও উদ্বেগ প্রকাশ করেছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া