adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সরকারের ভণ্ডামি

fÐvwg Ki‡Q miKviডেস্ক রিপোর্ট : সরকার নারায়ণগঞ্জে অপহরণ-খুন বিচারের নামে ভণ্ডামি করছেন বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহামুদুর রহমান মান্না। জাতীয় প্রেস কাবের ভিআইপি লাউঞ্চে সুশাসনের জন্য নাগরিক (সুজন) এর উদ্যোগে ‘গুম ও অপহরণ: নাগরিক উদ্বেগ ও করণীয়’ শীর্ষক আয়োজিত এক গোলটেবিল আলোচনায় তিনি এ কথা বলেন।
মাহামুদুর রহমান মান্না বলেন, দেশে এখন নিরাপত্তা নেই। আজকে আমি যদি সরকারের কাছে কিছু জানতে চাই তাহলে এই প্রেস কাব থেকে বাড়িতে ফিরতে পারবো কিনা সন্দেহ আছে।
গোলটেবিল আলোচনায় সাবেক তত্ত্বাবধায়ক উপদেষ্টা সাখাওয়াত হোসেন বলেন, বর্তমানে আইনশৃঙ্খলা রাবাহিনী অতি দলীয়করণ হয়ে গেছে। দেশে যে ঘটনাগুলো ঘটছে তা কেবলই রাজনৈতিক হানাহানির কারণে হচ্ছে। নারায়ণগঞ্জের কথা উল্লেখ করে তিনি বলেন, দেশে এতো অপহরণের পরে ভেবেছ্লিাম সরকার সচেতন হবে। কিন্তু সচেতন হয়নি।
সুজনের নির্বাহী সদস্য সৈয়দ আবুল মকসুদ বলেন, নারায়ণগঞ্জের ঘটনা যদি এবারও ধামাচাপা দেওয়া হয় তবে প্রমাণ হবে এই ঘটনার সঙ্গে সরকার জড়িত।
সুজনের কেন্দ্রীয় কমিটির সদস্য মোহাম্মদ জাহাঙ্গীর বলেন, প্রশাসনের লোকদেরও বিশেষ প্রশিণের ব্যবস্থা করা দরকার। তাদের একটি চৌকস গ্রুপকে আন্তর্জাতিক মানের প্রশিণের ব্যবস্থা করা দরকার। মতায় আওয়ামী লীগ বিএনপি যেই আসুক না কেনো এদের অপরাধ ধরার জন্য ব্যবহার করা দরকার।
আলোচনা সভা পরিচালনা করেন সুজন সম্পাদক বদিউল আলম মজুমদার। আলোচনা সভায় আরোও উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি এম হাফিজ উদ্দিন খান, নির্বাহী সদস্য এ এম এম শাহজাহান, সহ-সম্পাদক জাকির হোসেন প্রমুখ।
 দ্যা রিপোর্ট

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া