adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রেড অ্যালার্ট উপেক্ষা করতে গিয়ে বেনাপোলে আটক ৩৩

 

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ডেস্ক রিপোর্ট : নারায়ণগঞ্জের সেভেন মার্ডারের আসামি ও তালিকাভুক্ত জঙ্গিদের গ্রেফতারের জন্য দেশের সবগুলো ইমিগ্রেশন চেকপোস্ট ও সীমান্ত পথে রেড অ্যালার্ট জারি করেছে সরকার।
রেড অ্যালার্ট সত্ত্বেও মানুষ বেনাপোলের পুটখালী সীমান্ত দিয়ে অবৈধভাবে বাংলাদেশ-ভারতে যাতায়াতের চেষ্টা করছে। বুধবার দিনে ও রাতে এই সীমান্ত দিয়ে অবৈধভাবে দুই দেশে যাতায়াতের সময় ৩৩ জনকে আটক করে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। 
ফলে তালিকাভুক্ত সন্ত্রাসীরা এমনকি নারায়ণগঞ্জের সেভেন মার্ডারের আসামিদের অনায়াসে পালিয়ে যাওয়ার সম্ভবনা রয়েছে। 
আটক ব্যক্তিরা জানান, পাসপোর্ট ও ভিসা না পেয়ে তারা অনেকে দালালের মাধ্যমে চিকিতসা নিতে ও বেড়ানোর জন্য ভারতে যাচ্ছিলেন। আবার কেউ কেউ ভারত থেকে ফিরছিলেন। এসময় বিজিবি সদস্যরা তাদের আটক করে। 
বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অপূর্ব হাসান জানান, আটক ৩৩ জনের মধ্যে ১০ জনকে বুধবার দুপুরে পোর্ট থানা পুলিশ যশোর আদালতে সোপর্দ করে।  বাকি ২১ জনকে বৃহস্পতিবার দুপুরে যশোর আদালতে পাঠানো হবে বলে জানান তিনি। 
এ ব্যাপারে ২৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক (সিও) লে. কর্নেল মোস্তাফিজুর রহমান আজ সকালে জানান, বেনাপোল অনেক বড় সীমান্ত এলাকা। এ সীমান্ত দিয়ে অসংখ্য মানুষ অবৈধভাবে দুই দেশে যাতায়াতের চেষ্টা করে থাকে। সীমান্তে সর্বচ্চো নিরাপত্তা বহাল রয়েছে। বিজিবি সদস্যরা
সতর্ক রয়েছে বলেই অবৈধ যাতায়াতের সময় এদের আটক করা সম্ভব হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া