adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রাজশাহী মেডিকেল – সাংবাদিককে চিকিতসা না দেওয়ায় হাইকোর্টের রুল জারি


নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের যে সব ইন্টার্নি চিকিতসক সাংবাদিককে চিকিতসা প্রদানে অস্বীকৃতি জানিয়েছিলেন তাদের বিরুদ্ধে কি ব্যবস্থা নেওয়া হয়েছে তা জানতে চেয়েছেন হাইকোর্ট।
স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালককে ২৫ মে’র মধ্যে এ ব্যাপারে নিজেদের বক্তব্য হাইকোর্টকে অবহিত করতে বলা হয়েছে।
রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানীয় এক সাংবাদিককে চিকিতসা দিতে অস্বীকৃতি জানানোর ঘটনায় প্রকাশিত সংবাদ আমলে নিয়ে বৃহস্পতিবার বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি এবিএম আলতাফ হোসেনের হাইকোর্ট বেঞ্চ স্বতঃপ্রণোদিত হয়ে এ আদেশ দেন। আদেশের পাশাপাশি আদালত রুলও জারি করেন।
রুলে ‘কোন মতাবলে সংশ্লিষ্ট ইন্টার্ন চিকিতকরা চিকিৎসা দিতে অস্বীকৃতি জানিয়েছেন এবং চিকিৎসা দিতে অস্বীকৃতি জানানোয় তাদের চিকিৎসক হিসেবে লাইসেন্স প্রদানে বিরত রাখার নির্দেশ কেন দেওয়া হবে না’ তা জানতে চেয়েছেন
হাইকোর্ট।
২ সপ্তাহের মধ্যে স্বাস্থ্য সচিব, স্বরাষ্ট্র সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভিসি, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক, রাজশাহীর জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার ও বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) চেয়ারম্যানকে রুলের জবাব দিতে বলা হয়েছে।
শুনানিতে রাষ্ট্রপে উপস্থিত ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিত রায়। বুধবার গুলবার আলী জুয়েল নামে স্থানীয় ও জাতীয় পত্রিকার এক ফটোসাংবাদিক চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে গেলে ইন্টার্ন চিকিতসকরা জানিয়ে দেন সেখানে সাংবাদিকের কোনো চিকিতসা হবে না। ডাক্তারদের এমন আচরণের পর চিকিতসা না নিয়েই হাসপাতাল ছাড়তে বাধ্য হন জুয়েল।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া