adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিমানে যাত্রী সেবার মান বাড়াতে প্রধানমন্ত্রীর নির্দেশ

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম/ফাইল ফটো

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিমানে যাত্রী সেবার মান বাড়াতে এবং নিরাপত্তা নিশ্চিত করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন।
বৃহস্পতিবার সকালে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে প্রধানমন্ত্রী এ নির্দেশ দেন।
প্রধানমন্ত্রী বলেন, আমরা বিমানবন্দরগুলোর মান উন্নীতকরণ, নিরাপদ বিমান অবতরণ এবং আন্তর্জাতিক মানের যাত্রী সেবা নিশ্চিত করতে বিভিন্ন প্রকল্প নিয়েছি। এর মধ্যে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আপগ্রেডেশনের জন্য ৫৩১ কোটি ২৬ লাখ টাকা ব্যয়ে ট্যাক্সিওয়ে- লাইটিং সিস্টেম স্থাপন ও বিমানবন্দরের ড্রেনেজ সিস্টেম উন্নয়ন করা হচ্ছে।
প্রধানমন্ত্রী আরও বলেন, ১৮৮ কোটি ২১ লাখ টাকা ব্যয়ে এ বিমানবন্দরের রানওয়ের ওভারলেকরণ প্রকল্প আগামী মাসে শেষ হবে। ১৩২ কোটি ৪৭ লাখ টাকা ব্যয়ে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ’র প্রধান কার্যালয় স্থাপনের কাজ চলছে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দ্বিতীয় রানওয়ে স্থাপনের কাজ হাতে নিয়েছি। 
পর্যটন শিল্পকে আরও বিকাশমান করার উদ্যোগ নিতে কর্মকর্তাদের নির্দেশ দেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, বাংলাদেশের প্রাকৃতিক সৌন্দর্যকে ভিত্তি করে পর্যটন খাতের বিকাশের মাধ্যমে দেশকে অর্থনৈতিকভাবে সমৃদ্ধ করা সম্ভব। সরকার এ লক্ষ্যে কাজ করছে।
সমুদ্র সৈকতে ডেঞ্জার জোনে ডেঞ্জার পিরিয়ডে না নামতে পর্যটকদের অনুরোধ করেন প্রধানমন্ত্রী। এ বিষয়ে সবাইকে সচেতন হতে বলেন তিনি। ডেঞ্জার জোনো যেন কেউ না নামতে পারে সে বিষয়ে সংশ্লিষ্টদের কঠোর হতে বলেন প্রধানমন্ত্রী।
এ সময় উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন, মন্ত্রণালয়ের সচিব খোরশেদ আলমসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া