adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জার্গেনসেনকে নিয়ে মাতলেন সব ক্রিকেটার

ক্রীড়া প্রতিবেদক : সময় ও সুযোগ পেলে আবারো বাংলাদেশের ক্রিকেটে কাজ করার ইচ্ছা প্রকাশ করেছেন শেন জার্গেনসেন। আর বিদায়ী কোচকে শুভকামনা জানিয়েছেন বাংলাদেশের অধিনায়ক মুশফিকুর রহিম।
বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে জার্গেনসেনের বিদায় দিতে এক অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। কোচকে বিদায় দিতে এসেছিলেন জাতীয় দলের প্রায় সব ক্রিকেটার।
বিদায় বেলায় সবার এমন ভালোবাসা পেয়ে পেয়ে আবেগাপ্লুত জার্গেনসন। উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, এরকম একটা অনুষ্ঠান মোটেও প্রত্যাশিত ছিল না। গত একটা সপ্তাহ বেশ কঠিন সময় গিয়েছে। আমি খেলোয়াড়, প্রশাসন, বোর্ড পরিচালকবৃন্দ, মিডিয়া ও বাংলাদেশের ভক্তদের কৃতজ্ঞতা জানাতে চাই।
আবারো বাংলাদেশে ফেরার প্রত্যাশায় অস্ট্রেলিয়ান এই কোচ বলেন, বলিনি যে একেবারে চলে যাচ্ছি। একদিন কাজের সুযোগ পেলে আমি আবারো আসতে চাই। গত তিনটি বছর আসলেই অসাধারণ অভিজ্ঞতার মধ্য দিয়ে গেছে। আমি সদ্যই ৩৮
বছর বয়সে পা দিয়েছি। ফলে আমার সামনে এখনও অনেকটা সময় পড়ে রয়েছে।
২০১৩ সালের ফেব্র“য়ারিতে প্রধান কোচ হিসেবে দায়িত্ব পাওয়া জার্গেনসনের অধীনে নিউ জিল্যান্ডকে ওয়ানডে সিরিজে দ্বিতীয়বারের মতো 'বাংলাওয়াশ' করেছিল বাংলাদেশ। কিউইদের বিপক্ষে টেস্ট সিরিজটিও ০-০ ড্র করে তারা। শ্রীলঙ্কা বিপক্ষেও
দুই ম্যাচের ওয়ানডে সিরিজটি ১-১ ড্র করে মুশফিক-সাকিবরা। সাফল্যের সারিতে আছে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট জয়ও।
কিন্তু শেষটা মোটেও ভালো হয়নি। এশিয়া কাপে আফগানিস্তানের কাছে হারসহ সবগুলো ম্যাচে হেরেছিল বাংলাদেশ। টি-টোয়েন্টি বিশ্বকাপেও পুরোপুরি ব্যর্থ দলটি। তারপরও এই কোচকেই ধরে রাখতে চেয়েছিল বিসিবি। অধিনায়ক মুশফিক তো বুঝিয়ে শুনিয়ে পদত্যাগের সিদ্ধান্ত থেকে জার্গেনসেনকে ফেরাতে চেয়েছিলেন।
চেষ্টাও করেছিলেন তিনি কিন্তু নিজের সিদ্ধান্তেই অটল থাকেন জার্গেনসেন।
কোচের বিদায়ী বার্তায় সে কথাও বললেন মুশফিক। ও আসার পর থেকেই আমি কথা বলেছি। কিন্তু ও বলেছে, এটা ওর ব্যক্তিগত সিদ্ধান্ত। তাছাড়া ওর পরিবারের দিক থেকেই সেটা এসেছে। তারপর তো আমি আর অনুরোধ করতে পারি না।
জার্গেনসেনকে ধরে রাখতে না পারলেও তাকে শুভকামনা জানিয়ে মুশফিক বলেন, হয়তোবা ওর কোন সিদ্ধান্ত ছিল। ভবিষ্যতে হয়তো ভালো হবে, সেজন্যই চলে যাচ্ছে। তারপরও, ওর জন্য শুভ কামনা।
মুশফিকের মতে, জার্গেনসেনের সবচেয়ে বড় গুণ ছিল দলের সবাইকে এক কাতারে দেখতে পারার ক্ষমতা। যা বাংলাদেশের অধিনায়ককে আকৃষ্ট করেছে। এই কারণেই জার্গেনসেনকে বেশি মিস করবেন বলে জানান মুশফিক।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া