adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

প্রেসিডেন্স কাপ বাছাই পর্ব – কঠিন প্রতিদ্বন্দ্বীর সামনে শেখ রাসেল

কঠিন প্রতিদ্বন্দ্বীর সামনে শেখ রাসেলক্রীড়া প্রতিবেদক : গতবারের ঘরোয়া লিগ চ্যাম্পিয়ন শেখ রাসেল ক্রীড়াচক্রের আন্তর্জাতিক মঞ্চে অভিষেক হচ্ছে প্রেসিডেন্ট কাপ বাছাইপর্ব দিয়ে। বুধবার প্রথম ম্যাচেই কঠিন প্রতিদ্বন্দ্বী। শ্রীলঙ্কায় তাদের প্রতিপ পাকিস্তানের কাব কেআরএল।
গতবার টুর্নামেন্টে রানার্সআপ হযেছিল কেআরএল। প্রতিপকে নিয়ে বাংলাদেশি কাবটির মন্টিনেগ্রো কোচ দ্রাগান দুকানোভিচ সুদূর ভাবনা ভাবছেন,‘চূড়ান্ত পর্বে খেলা আমাদের ল্য। তবে এখন ভাবছি পাকিস্তানের কেআরএল’কে নিয়ে। ম্যাচটি জিতলে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত অনেকটা। তাই এই ম্যাচ জেতাটাই গুরুত্বপূর্ণ।’
পাকিস্তানের কেআরএলের দলীয় অধিনায়ক কামরান খান মনে করেন, রাসেল প্রতিপ হিসাবে বেশ শক্ত। তিনি বলেন,‘ওদের হারাতে হলে শতভাগ উজার করে খেলতে হবে।’ কেআরএল তাঁদের স্কোয়াডে পাচ্ছে না সেরা দুই মিডফিল্ডারকে। ফিলিস্তিনের সঙ্গে ম্যাচ থাকায় ওই দুই ফুটবলার এখন রয়েছেন পাকিস্তান জাতীয় দলের সাথে।
তবে টুর্নামেন্টের অন্যতম ফেভারিট এই দলের মুখোমুখি লড়াই যে হবে কঠিন সেটা স্বীকার করছেন রাসেল কোচ।
গত মৌসুমের হ্যাটট্রিক শিরোপাজয়ী কোচ মারুফুল হককে লিগের মাঝপথে বাদ দেয় কাব। নতুন মন্টিনেগ্রোয়ান কোচ দ্রাগানও মারুফের মতো স্ট্রাইকার সমস্যার কথা স্বীকার করেন। বাংলাদেশে দুগানোর অধীনে দুই ম্যাচ খেলা রাসেল মাত্র এক পয়েন্ট পেয়েছে। এছাড়া ফরোয়ার্ড মিঠুন চৌধুরি চোটে পড়েছেন।
তার ডান পায়ের গোড়ালিতে চোট থাকায় প্রথম ম্যাচে খেলবেন কিনা সেটা নিশ্চিত করেনি রাসেল কেসির টিম ম্যানেজমেন্ট। তবে ম্যাচের আগে সংবাদ সম্মেলনে দ্রাগান বলেছেন,‘মিথুনের জন্য বেস্ট ইলেভেন ঘোষণার আর পর্যন্ত অপো করব’
এ গ্রুপে শেখ রাসেলের পরবর্তী দুই প্রতিপ ভুটানের উগাইন ফুটবল একাডেমি ও শ্রীলঙ্কান এয়ার ফোর্স। সুগাথাদাসা স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা সাতটায় কেআরএল ও শেখ রাসেল ম্যাচটি শুরু হবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া