adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মোদির বক্তব্যে হাসিনার উদ্বেগ

†gvw`i e³‡e¨ nvwmbvi D‡ØMআন্তর্জাতিক ডেস্ক : ভারতে বসবাসকারী অবৈধ বাংলাদেশী অনুপ্রবেশকারীদের অবশ্যই দেশে ফিরে যেতে হবে, ভারতীয় জনতা পার্টির (বিজেপি) প্রধানমন্ত্রী পদপ্রার্থী নরেন্দ্র মোদির এ ধরনের মন্তব্যে উদ্বেগ প্রকাশ করেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একান্ত বৈঠকে প্রধানমন্ত্রী তার ঘনিষ্ঠ সহযোগীদের বলেছেন, এ ধরনের মন্তব্য অপ্রয়োজনীয় এবং অন্যায্য। অনলাইন দ্য ইকোনমিক টাইমসের এক প্রতিবেদনে এ কথা বলা হয়েছে। কিছুদিন আগে মোদি বলেছিলেন, ভারত থেকে বাংলাদেশীদের বিতাড়ন করা হবে।
গতকাল সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত এক বৈঠকে শেখ হাসিনা বলেছেন, এ ধরনের বিবৃতি দ্বিপীয় সম্পর্ক শক্তিশালী করার েেত্র কোন অবদান রাখে না, বরং ভবিষ্যতের ভারত সরকারের সঙ্গে বাংলাদেশের জনগণের সম্পর্ককে তিগ্রস্ত বা নষ্ট করে দিতে পারে। টেলিফোনে এক কর্মকর্তা ঢাকা থেকে ইকোনমিক টাইমসকে এ বৈঠকের বিষয়টি অবহিত করেছেন।
নরেন্দ্র মোদির বিবৃতি বাংলাদেশে ভারত-বিরোধী কট্টরপšি’ সংগঠনগুলোকে আরও শক্তিশালী করতে পারে এবং বাংলাদেশের সংখ্যালঘু সম্প্রদায় এ সংগঠনগুলোর রোষের সম্মুখীন হতে পারে বলে ওই বৈঠকে উল্লেখ করা হয়। তবে বাংলাদেশ সরকার মোদির বিতর্কিত বিবৃতির বিরুদ্ধে আনুষ্ঠানিকভাবে এখনও কোন প্রতিক্রিয়া ব্যক্ত করেনি। দিল্লিতে অবস্থিত বাংলাদেশ হাইকমিশনও এ ব্যাপারে কোন মন্তব্য করতে রাজি হয়নি। এর আগে মোদির এহেন মন্তব্যে উষ্মা প্রকাশ করে ও নিন্দা জানিয়ে কয়েকবার পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজের অবস্থান পরিষ্কার করেছেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া