adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খালেদা খুনি, বিচার তারই হওয়া উচিত: এরশাদ

 

ডেস্ক রিপোর্ট : বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে খুনি বলে অভিহিত করলেন প্রধানমন্ত্রীর বিশেষ দূত ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।তিনি বলেছেন, তিনি (খালেদা) নিজেই খুনি। আর যে নিজে খুনি, সে মানুষকে তো খুনি বলবেই।
মঙ্গলবার ঠাকুরগাঁও সার্কিট হাউসে জেলা জাতীয় পার্টির নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।
রোববার বিএনপির গণ-অনশন কর্মসূচিতে খালেদা জিয়া তার বক্তব্যে এরশাদকে খুনি বলে অভিযোগ করেন। এ জন্য তার বিচার হওয়া উচিত বলে মন্তব্য করেন খালেদা জিয়া। এর জবাবে এরশাদ পাল্টা খালেদাকে খুনি বলে অভিহিত করেন।
খালেদার উদ্দেশে এরশাদ বলেন, বিএনপির শাসনামলে গাইবান্ধায় ও কানসাটে গুলি করে নির্বিচারে মানুষ হত্যা করেছেন। গত আন্দোলনে ১৯ জন পুলিশ, ২৬ শিশুসহ ১২৫ জন মানুষ হত্যা করেছেন। বিচার আপনারই (খালেদা) হওয়া উচিত।
জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, তারা (বিএনপি) আজ কোথাও নেই। সংসদে নেই, বাইরে নেই, আন্দোলনেও নেই। তাদের রাজনীতি নেই। ভবিষ্যৎ অন্ধকার দেখে তারা যা ইচ্ছে তা-ই বলছে।
‘আমরা কোনো দুর্নীতি করিনি’-এমন দাবি করে এরশাদ বলেন, কিন্তু যারা দুর্নীতি করেছে, তাদের অবশ্যই বিচার হবে। জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় খালেদার জেল হয়ে যেতে পারে।
নারায়ণগঞ্জে গুম-হত্যায় উদ্বেগ প্রকাশ করে এরশাদ বলেন,  গুম-হত্যায় সারা দেশের মানুষ আজ আতঙ্কিত। কেউ নিরাপদ বোধ করছে না। মানুষ চায় নিরাপদে থাকতে। কিন্তু নারায়ণগঞ্জসহ সারা দেশে আইনশৃঙ্খলার যে অবস্থার সৃষ্টি হয়েছে, তাতে সাধারণ মানুষ চিন্তিত। শুধু সরকারই সাধারণ মানুষের এ আতঙ্ক দূর করতে পারে বলে মন্তব্য করেন তিনি।
জেলা জাপার সভাপতি অ্যাডভোকেট আবদুল করিমের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন জেলা জাপার সাংগঠনিক সম্পাদক শ্যামল কুমার ঘোষ, জেলা ছাত্র সমাজের সভাপতি রেজাউর রাজি প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া