adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘না.গঞ্জে অভিযানের নামে আই-ওয়াশ চলছে’

Ôbv.M‡Ä Awfhv‡bi bv‡g AvB-Iqvk Pj‡QÕনিজস্ব প্রতিবেদক : নারায়ণগঞ্জে অপহরণ ও হত্যার ঘটনায় ফুঁসে ওঠা মানুষদের ‘আই-ওয়াশ’ করতেই এতদিন পর অভিযান চালানো হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
রোববার সকালে জাতীয় প্রেসক্লাবে ঢাকা মহানগর বিএনপি আয়োজিত গণঅনশন কর্মসূচিতে তিনি এ অভিযোগ করেন। দেশব্যাপী গণঅনশন কর্মসূচি পালনের অংশ হিসেবে প্রেসক্লাবে কেন্দ্রীয়ভাবে এ কর্মসূচি পালিত হচ্ছে।
ফখরুল বলেন, জনগণ ফুঁসে উঠেছে। তাদের দৃষ্টি অন্যদিকে সরাতে নুর হোসেনের বাড়িতে অভিযান, কিন্তু এতদিন পরে কেন? তদন্তের নামে আই-ওয়াশ দিচ্ছেন।
দেশের বিভিন্ন স্থানে খুন, গুম ও অপহরণের প্রতিবাদে এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ দলের নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা’ প্রত্যাহার ও মুক্তির দাবিতে এ কর্মসূচি পালিত হচ্ছে।
বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, নির্দিষ্ট দল-মত নির্বিশেষে এই অবস্থা প্রতিহত করতে হবে। দেশে এখন এক ব্যাক্তির শাসন চলছে। সবাইকে ঐক্যবদ্ধ হয়ে এই ফ্যাসিস্ট সরকারকে হটাতে হবে। কাউকে যেন গুম হতে না হয়, বেঁচে থাকার অধিকার আদায়ে সংগ্রাম করতে হবে।
স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর সমালোচনা করে ফখরুল বলেন, একজন দায়িত্বশীল মন্ত্রী যদি এমন কথা বলেন, তাহলে সুষ্ঠু তদন্ত কখনোই হতে পারে না।
ফখরুল বলেন, গুম অপহরণে নাকি বিএনপির হাত আছে। বিএনপি তো ভিকটিম। বিএনপিকে নির্মূল করতেই তো এসব করছেন। ফখরুল অভিযোগ করেন, আইন-শৃংখলা বাহিনীকে সরকার আজ বিরোধীদল দমনে ব্যবহার করছে।
তিনি আর অভিযোগ করেন, বিরোধীদলের যে নেতা যে সময় সরকারের বির“দ্ধে সক্রিয়ভাবে প্রতিবাদ করেছে, তাদের নির্যাতন করা হয়েছে। ইলিয়াস আলী, চৌধুরী আলমকে এখনো ফেরত পাইনি।
ফখরুল বলেন, এই গণ-অনশনের মাধ্যমে সবাইকে জানাতে চাই, দেশে এখন অবৈধ সরকার চেপে বসে আছে।
হাসানুল হক ইনুসহ সরকারের মন্ত্রী-এমপিদের সমালোচনাও করেন মির্জা ফখরুল।
এই কর্মসূচিতে সংহতি জানাতে দলের চেয়ারপারসন খালেদা জিয়া দুপুর ২টার পরে আসবেন বলে মাইকে জানান মির্জা ফখরুল
এর আগে, সকাল সোয়া ৯টার দিকে পবিত্র কুরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে গণঅনশন কর্মসূচি শুর“ হয়। বিকেল ৫টা পর্যন্ত চলবে এই অনশন। বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঢাকা মহানগর শাখার আহ্বায়ক সাদেক হোসেন খোকা কর্মসূচির সভাপতিত্ব করছেন।
অনশন মঞ্চে দলের স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ার, মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান মেজর (অব) হাফিজ উদ্দিন আহমেদ, সেলিমা রহমান, চৌধুরী কামাল ইবনে ইউসুফ, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ব্যারিস্টার শাহজাহান ওমর, শামসুজ্জামান দুদু, এ জেড এম জাহিদ হোসেন, অ্যাডভোকেট জয়নাল আবেদীন, সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু, যুগ্ম-মহাসচিব আমান উল্লাহ আমান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিমুদ্দিন আলম, যুব বিষয়ক সম্পাদক ও যুবদলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, প্রচার বিষয়ক সম্পাদক জয়নুল আবদিন ফারুক, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরীন সুলতানা, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মীর সরফত আলী সপু, ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি বজলুল করিম চৌধুরী আবেদ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এস এম ওবায়দুল হক নাসির, ওলামা দলের সভাপতি হাফেজ আবদুল মালেক, সাধারণ সম্পাদক শাহ মো. নেসারুল হক প্রমুখ উপস্থিত রয়েছেন।
কর্মসূচি পরিচালনা করছেন ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব আবদুস সালাম।
বিএনপির অনশন কর্মসূচিকে কেন্দ্র করে প্রেসক্লাব এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। যে কোনো বিশৃঙ্খলা দমনে ক্লাবের সামনের রাস্তায় ব্যাপক প্রস্তুতি রেখেছে ডিএমপি।
বিএনপির যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ শনিবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বলেন, দেশের বিভিন্ন স্থানে খুন, গুম ও অপহরণের প্রতিবাদে এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ দলের নেতা-কর্মীদের বিরুদ্ধে ‘মিথ্যা মামলা’ প্রত্যাহার ও মুক্তির দাবিতে এ কর্মসূচি ঘোষণা করা হয়েছে।
২৬ এপ্রিল বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখর“ল ইসলাম আলমগীর এই গণঅনশন কর্মসূচি ঘোষণা করেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া