adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ওয়ারেন্ট থেকে মুক্তি পেয়ে নূর হোসেন এখন দেশ প্রেমিক: মান্না

নিজস্ব প্রতিবেদক : নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, ‘নারায়ণগঞ্জে অপহরণের পর ৭ জনকে হত্যা মামলার প্রধান আসামি নূর হোসেনের নামে থানায় ওয়ারেন্ট ছিল। অথচ আওয়ামী লীগের জনৈক নেতার নির্দেশে তাকে ওয়ারেন্ট থেকে মুক্তি দিয়ে দেশ প্রেমিকের সার্টিফিকেট দেয়া হয়েছে। আর এখন সেই নূর হোসেনই আবার আলোচনার কেন্দ্রবিন্দু।
রোববার জাতীয় প্রেসকাবের সামনে এক মানববন্ধনে তিনি এ কথা বলেন। ‘গুম-খুন ও অপহরণের বিরুদ্ধে’ এ মানববন্ধনের আয়োজন করে নাগরিক ঐক্য।
মান্না বলেন, ‘নারায়ণগঞ্জের নূর হোসেনের মতো একটা ট্রাকের হেলপার আজ দেশে প্রাসাদের মতো বাড়ি বানিয়েছেন। তার ব্যাংকে রয়েছে কোটি কোটি টাকা। কিন্তু সম্পদের এই পাহাড় এনবিআরের চোখে পড়ছে না। এনবিআর শুধু সাধারণ জনগণকেই তাদের লোক দেখানো মতার আওতায় এনেছে।
নারায়নগঞ্জের সব গুম-খুন বিএনপি করেছে’ প্রধানমন্ত্রীর এমন বক্তব্য সম্পর্কে মান্না বলেন, ‘যারা গুম ও হত্যা হয়েছে তারা সবাই তো আওয়ামী লীগের। আর যাদেরকে দায়ী করা হচ্ছে তারাও তো আওয়ামী লীগের। প্রধানমন্ত্রীকে পরিষ্কারভাবে জনগণকে জানাতে হবে যে, এই গুম-খুনের পেছনে কাদের হাত রয়েছে।
স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর উদ্দেশে মান্না বলেন, ‘চিন্তিত হওয়ার কিছু নেই, সব ঠিক হয়ে যাবে। শুধু দেশের কিছু কিছু জায়গায় অরাজকতা চলছে। আপনার এমন বক্তব্যের পরই শীতলা নদীতে ৭টি লাশ ভেশে উঠেছে। এর মানে কী, জনগণ তা জানতে চায়।

মিথ্যাবাজ মন্ত্রিসভা দেশবাসী চায় না উল্লেখ করে মান্না বলেন, ‘জনগণ একটা সত্যবাদী মন্ত্রিসভা চায়, গণতান্ত্রিক অধিকার চায়, স্বাভাবিক মৃত্যু চায়। কেউই অস্বাভাবিক মৃত্যু চায় না।
গুম-খুনে আজ দেশবাসী চরম আতঙ্কে ভুগছে’ উল্লেখ করে তিনি বলেন, ‘নারায়ণগঞ্জের শীতলা নদীতে আজও একটা লাশ পাওয়া গেছে। বর্তমানে বাংলাদেশের যেখানে-সেখানে প্রতিনিয়ত গুম-খুন হ”েছ। নদীগুলোতে ভেসে উঠছে লাশ। কিš‘ এত কিছু ঘটে যাওয়ার পরও সরকার নিরব। আর যারা অপরহরণ করছে তারা মনে করছে যে, তারা গুম-খুন করে যাবে কিš‘ কেউই তাদের কিছু করতে পারবে না।
মানববন্ধনে নাগরিক ঐক্যের ঢাকা মহানগরীর দেিণর আহ্বায়ক কাওছার হোসেনসহ অনান্য নেতারা উপস্থিত ছিলেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া