adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সুশীল সমাজের মানববন্ধনের মাইক কেড়ে নিল পুলিশ


নিজস্ব প্রতিবেদক : সুশীল সমাজের প্রতিনিধিদের মানববন্ধন ও সমাবেশে বাধা দিয়েছে পুলিশ। সমাবেশের মাইকের নিয়ন্ত্রক ও যে রিকশায় মাইক ছিল তার চালককে আটক করেছে পুলিশ। এ সময় সমাবেশের ব্যানার ফেস্টুন ও লিফলেট কেড়ে নেয় পুলিশ। শনিবার বিকেল সাড়ে চারটায় রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউতে জাতীয় সংসদ ভবনের সামনে এ ঘটনা ঘটে।
তবে পুলিশের নিষেধাজ্ঞা উপো করে মানববন্ধন ও সমাবেশ করেছে উদ্বিগ্ন নাগরিক সমাজ। তারা দেশব্যাপী যে গুম, খুন ও অপহরণ শুরু হয়েছে, তার সঙ্গে জড়িত প্রত্যেকের শাস্তির দাবি জানিয়েছে।
সমাবেশে টিআইবির চেয়ারপারসন এবং আইন ও শালিস কেন্দ্রের নির্বাহী পরিচালক সুলতানা কামাল বলেন, সারা দেশে গুম, অপহরণ হত্যা নিয়ে আমরা উদ্বিগ্ন। আমাদের এই শঙ্কা জানাতেই এই সমাবেশের আয়োজন করেছিলাম। এতেও যে পুলিশ বাধা দিয়েছে, তার প্রতি আমরা ধিক্কার জানাই। আমাদের শেষ মৌলিক অধিকারটুকু সঙ্কুচিত হতে চলেছে। এটা হতে পারে না। আমরা আশা করি সরকার তা বুঝতে পারবে। গুম অপহরণের সঙ্গে জড়িতদের শাস্তির ব্যবস্থা করবে।
আইনজীবী শাহদিন মালিক বলেন, এ দেশে যেন গুম ও অপহরণ না হয় সে দাবি জানাতেই আমরা একত্রিত হয়েছি। এ সমস্ত অপরাধের সঙ্গে যারা জড়িত তাদের শাস্তির ব্যবস্থা করতে হবে।
সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা রাশেদা কে চৌধুরী বলেন, হেফাজতে ইসলামের লাখো লাখো সদস্য সশস্ত্র অবস্থায় সমাবেশ করতে পারে। আর আমরা অন্যায়ের প্রতিবাদ জানাতে এলে তাতে বাধা দেয়া হচ্ছে।
সুজনের কেন্দ্রীয় সম্পাদক বদিউল আলম মজুমদার সমাবেশে বলেন, যেকোনো অন্যায়ের প্রতিবাদ জানানো নাগরিকের মৌলিক অধিকার। সেই অধিকারে আইনশৃঙ্খলা রাকারী বাহিনী বাধা সৃষ্টির মতা রাখে না।
অর্থনীতিবিদ দেবপ্রিয় ভট্টাচার্য বলেন, গুম, অপহরণ ও হত্যাকারীদের বিচার সরকারও চায়। তাহলে এই বিচার চাওয়া কর্মসূচিতে বাধা দেওয়া হচ্ছে কেন?

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া