adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকৃত মুসলমানরা বিজেপিকে ভোট দিতে পারে না: আবু আজমি

আন্তর্জাতিক ডেস্ক : সমাজবাদী পার্টির (সপা) মহারাষ্ট্র শাখার সভাপতি আবু আসিম আজমি বলেছেন, প্রকৃত মুসলমানরা বিজেপিকে ভোট দিতে পারে না।
শুক্রবার সংবাদ সংস্থা পিটিআইকে দেয়া এক সাক্ষাৎকারে আজমি বলেন, বিজেপি বরাবর মুসলমানদের সঙ্গে নিষ্ঠুর আচরণ করেছে। তাদের প্রতি অন্যায় করেছে। তাই একজন প্রকৃত মুসলমান কী করে তাদের ভোট দেবে?
তিনি বলেন, একটা সময় ছিল যখন উত্তরপ্রদেশে মাদরাসাগুলোকে অন্যায়ভাবে আইএসআইয়ের ঘাঁটি বলা হতো। কিন্তু সপা ক্ষমতায় আসার পর মাদরাসাগুলো ন্যায়বিচার পেয়েছে। এখন কেউ আর মাদরাসাগুলোকে আইএসআইয়ের সঙ্গে এক করে দেখাতে সাহস পায় না!
এর আগে বৃহস্পতিবার উত্তরপ্রদেশের খলিলাবাদে সমাজবাদী পার্টির প্রার্থী বলচন্দ্র যাদবের সমর্থনে একটি জনসভায় আবু আজমি বলেছিলেন, কোনো মুসলমান যদি সমাজবাদী পার্টিকে ভোট না দেয় এবং তার বিরুদ্ধে কথা বলে, তা হলে সে মুসলমানই নয়। তার ডিএনএ পরীক্ষা করা দরকার। দেখতে হবে সে আরএসএস থেকে এসে মুসলিম হয়েছে কি না? আমি বলব, সেক্ষেত্রে তাকে সাচ্চা মুসলিম বলা যাবে না।
তিনি বলেন, বিজেপি’র ‘হিন্দু-হিন্দু, ভাই-ভাই’ স্লোগান বিষ ছড়াচ্ছে। গুজরাট দাঙ্গার পরও যদি বিজেপি দাবি করে যে, তাদের মুসলমানরা সমর্থন করছে, তা হলে বলব সেসব মুসলমানের ডিএনএ পরীক্ষা করে দেখতে হবে।
 
এদিকে, আবু আজমির এসব বিতর্কিত মন্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়ে উত্তর প্রদেশ বিজেপির মুখপাত্র সাইনা এনসি বলেছেন, ভোটব্যাংকের রাজনীতির স্বার্থেই আবু আজমি এ ধরনের মন্তব্য করছেন। আবু আজমির বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ জানানোর হুমকি দিয়েছে বিজেপি। সূত্র: আইআরইবি

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া