adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্রাজিলে লাদেনের মদের দোকান

আন্তর্জাতিক ডেস্ক : নিষিদ্ধ জঙ্গি সংগঠন আল কায়েদার নেতা ওসামা বিন লাদেনকে মার্কিন বাহিনী হত্যা করেছে প্রায় তিন বছর হয়ে গেল। জঙ্গি নেতার লাশটিরও দেখা মেলেনি মার্কিন নেভি সিলের ওই অভিযানের পর। কিন্তু হুবহু আরেক লাদেনের এখন দেখা মিলবে বিশ্বকাপের দেশ ব্রাজিলে। তবে তার হাতে মারণাস্ত্র নয় দেখা যাবে বিভিন্ন ব্রান্ডের মদের বোতল।
আসল বিষয়টি হলো ব্রাজিলে বিশ্বকাপের মৌসুমে চুটিয়ে ব্যবসা করতে নিজের চেহারাটাকে কাজে লাগানোর ভালো ফন্দি বের করেছেন ৫৪ বছর বয়সী সিয়েরা ফ্রান্সিসকো হেলডার ব্রাগা ফার্নান্দেজ। সাবেক আল কায়েদা নেতার অনুকরণে মলিটারি জ্যাকেট পরিহিত কাঁচা পাকা দাড়িওয়ালা সিয়েরা ফ্রান্সিকাকে দেখলে মনে হবে সত্যিই যেন পাকিস্তানের অ্যাবোটাবাদ থেকে ওসামা বিন লাদেন স্বশরীরেই ফিরে এসেছেন ব্রাজিলের সাও পাওলো শহরে।
সিয়েরা ফ্রান্সিসকো জানান, আসছে বিশ্বকাপকে সামনে রেখে তিনি তালেবান স্টাইলে সাও পাওলো শহরে খুলতে চান একটি বার (পানসালা)। যার নাম হবে ‘বার দো বিন লাদেন’। বারে তিনি স্বয়ং বিন লাদেনের সাঁজে আগতদের মদ পরিবেশনতো করবেনই তাছাড়া বাকি বেয়ারারাও থাকবে তালেবানদের সাঁজে।  
লাদেনের এই কার্বন কপি সাও পাওলোতে বার খোলার ব্যপারে বলেন, ‘আমি সবসময়ই খুব সৌভাগ্যবান। সহিংসতার পেছনে আমি নেই, আছি আনন্দের সঙ্গে। কিন্তু লাদেনের সাঁজে মদ বিক্রির বিষয়টা একটা দারুণ ব্যবসা হতে পারে। এখন আর আমাকে কেউ ফ্রান্সিসকো নামে ডাকে না। সম্মোধন করে ওসামা বিন লাদেন।
সিয়েরা ফ্রান্সিকো জানান, তিনি একজন খ্রিস্টান। তারপরও মুসলমান লাদেন সেঁজেই তিনি মদের ব্যবসা চালিয়ে যাবেন। এদিকে সিয়েরা ফ্রান্সিকো সাও পাওলো শহরে বার খোলার পর থেকেই সেখানে উৎসাহী পর্যটকদের আনাগোনা শুরু হয়ে গেছে। অনেকে তার সঙ্গে এসে ছবি তুলছে।
অবশ্য ব্রাজিলে যে বিন লাদেনের নামে এই একটাই বার খোলা হয়েছে তা নয়। রিও ডি জিনেরোতে খোলা হয়েছে ‘কেভারনো দো বিন লাদেন’ (বিন লাদেনের গুহা) নামে আরেকটি বার।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া