adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নারায়ণগঞ্জে বিজিবি মোতায়েন

bvivqYM‡Ä wewRwe †gvZv‡qbনিজস্ব প্রতিবেদক : শীতলক্ষ্যা নদী থেকে একে একে ৭টি লাশ উদ্ধারের পর আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় বৃহস্পতিবার সকাল থেকে নারায়ণগঞ্জে বিজিবি মোতায়েন করা হয়েছে। এমনিতেই নিখোঁজদের উদ্ধারের দাবিতে সেখানে কয়েকদিন ধরেই মহাসড়ক অবরোধ করছিল প্যানেল মেয়র নজরুল ইসলামের সমর্থকরা। এরপর লাশ উদ্ধারের পর সেখানকার পরিস্থিতি আরো উত্তপ্ত হয়ে উঠে।
বুধবার বিকেলে লাশ উদ্ধারের পর সন্ধ্যায় অপহরণের ঘটনায় জড়িত অভিযোগে স্থানীয় এক আওয়ামী লীগ নেতার পেট্রোল পাম্পে আগুন ধরিয়ে দেয় বিক্ষুদ্ধ জনতা। এ ধরনের নাশকতামূলক কর্মকা- যাতে আর ঘটাতে না পারে সেজন্য বৃহস্পতিবার সকাল থেকেই ওই এলাকায় বিজিবি মোতায়েনের সিদ্ধান্ত নেয়া হয়।
এদিকে নারায়ণগঞ্জের বন্দর উপজেলার কলাগাছিয়া এলাকার শীতলক্ষ্যা নদী থেকে অপহৃত জাহাঙ্গীর নামের আরো একজনের লাশ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার ভোরে জাহাঙ্গীরের লাশ উদ্ধার করা হয়। এর আগে গতকাল বুধবার ৬টি লাশ উদ্ধার করা হয়। সেগুলোর মধ্যে ৫ জনের লাশ সনাক্ত করা গেছে। উদ্ধার এসব লাশের মধ্যে অপহৃত নারায়ণগঞ্জ সিটি প্যানেল মেয়র নজরুল ইসলাম, তার গাড়ি চালক স্বপন ও তার সহযোগী তাজুল রয়েছে।
এছাড়া ওই দিন অপহৃত এডভোকেট চন্দন সরকার ও তার গাড়ি চালক ইব্রাহিমকেও সনাক্ত করা গেছে। রিপোর্ট লেখা পর্যন্ত বাকি একটি লাশ সনাক্ত করা যায়নি। বুধবার দুপুর পৌনে ৩টায় প্রথমে অর্ধগলিত তিনটি লাশের সন্ধান পাওয়া যায়। পরে পুলিশ গিয়ে সেগুলো উদ্ধার করে। লাশ উদ্ধারের পর প্যানেল মেয়র নজর“ল ইসলামের ভাই আব্দুস সালাম তার (নজরুল) লাশ সনাক্ত করেন। এরপর দুই কিলোমিটার এলাকার মধ্যে একে একে আরও চারটি লাশ উদ্ধার করে পুলিশ। সবশেষ লাশটি উদ্ধার করা হয় বৃহস্পতিবার ভোরে।
বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকতার মোর্শেদ ঘটনার সত্যতা স্বীকার করেছেন।
এদিকে প্যানেল মেয়র নজরলের লাশ উদ্ধারের পর ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড থেকে শিরাইল পর্যন্ত রাস্তা অবরোধ করে বিক্ষোভ করছে নজরল সমর্থকরা। সেখানে পুলিশের সঙ্গে অবরোধকারীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার খবর পাওয়া গেছে। বিবিসি

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া