adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দেশ এক ক্রান্তিকাল অতিক্রম করছে: তারেক রহমান

†`k GK µvwšÍKvj AwZµg Ki‡Q: Zv‡iK ingvbনিজস্ব প্রতিবেদক: দেশ এক ক্রান্তিকাল অতিক্রম করছে। এ কঠিন সময়ে পেশাজীবিদের সময়োচিত পদক্ষেপ অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান।
বৃহস্পতিবার দুপুরে জিয়াউর রহমান ফাউন্ডেশন আয়োজিত বিভাগিয় মনিটর এবং কোঅর্ডিনেটর  সম্মেলনে টেলিকনফারেন্সে বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন। জিয়াউর রহমান ফাউন্ডেশনের কার্যক্রম পর্যালোচনা করতে বৃহস্পতিবার ঢাকার এক কমিউনিটি সেন্টারে এই সভার আয়োজন করা হয়। এতে ফাউন্ডেশনের বিভাগীয় ও জেলা পর্যায়ের সমন্বয়কারীরা তাদের কার্যক্রমের বিস্তারিত বিবরন তুলে ধরেন।
জিয়াউর রহমান ফাউন্ডেশনের প্রেসিডেন্ট ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান টেলিকনফরেন্সের মাধ্যমে এই ফাউন্ডেশনের কার্যক্রম সম্পর্কে অবহিত হন এবং এর কর্মকর্তাদের বিভিন্ন দিক নির্দেশনা দেন।
জিয়াউর রহমান ফাউন্ডেশনের সঙ্গে সংশ্লিষ্ট কর্মকর্তা ও পেশাজীবিদের উদ্দেশ্যে তারেক রহমান বলেন, আপনাদের জ্ঞান, অভিজ্ঞতা ও দক্ষতাকে কাজে লাগিয়ে জিয়াউর রহমান ফাউন্ডেশনের মতো একটি সংগঠনের কাজকে আরো জনকল্যানমূলক এবং গঠনমূক করে তুলবেন বলে আমি বিশ্বাস করি। বিশেষ করে কৃষি, স্বাস্থ্য’, শিক্ষা এবং অবকাঠামো উন্নয়নের ক্ষেত্রে নতুন নতুন প্রকল্প গ্রহন এবং প্রকল্পের কার্যক্রমকে সাফল্যজনকভাবে চালিয়ে নেয়ার মাধ্যমে এই ফাউন্ডেশনকে একটি ব্যাতিক্রমধর্মী জনকল্যানমূলক সংগঠন হিসেবে গড়ে তোলা সম্ভব বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।
শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কার্যক্রমকে সঠিকভাবে মূল্যায়ন করে একটি রির্সাচ সেল গঠন করার তাগিদ দিয়ে তিনি বলেন, আপনাদের  নিজ নিজ পেশায় দক্ষতার ছাপ রয়েছে। এই দক্ষতাকে আপনারা গবেষণার মাধ্যমে কাজে লাগাতে পারবেন।
তিনি ফাউন্ডেশনের কর্মকর্তাদের কার্যক্রমের প্রশংসা করে বলেন, গনতন্ত্র পুর্নউদ্ধারের আন্দোলনে নিহত ও আহতদের পাশে দাঁড়িয়েছে জিয়াউর রহমান ফাউন্ডেশন।
সম্প্রতি রানা প্লাজার নৃশংস ভবন ধসের ঘটনায় আহতদের স্বাস্থ’্য সেবায় জিয়াউর রহমান ফাউন্ডেশনের সঙ্গে সম্পৃৃক্ত চিকিৎসকরা স্বাস্থ্য সেবায় যে উদ্যোগ নিয়েছেন তাতে আমি খুশি হয়েছি।
ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ডা. ফরহাদ হালিম ডোনারের সঞ্চালনায় এ সভায় তারেক রহমানের সামনে রির্পোট ও পরিচিতি তুলে ধরেন প্রফেসর ড. আবদুর রশিদ, প্রফেসর শহিদুর রহমান, ইঞ্জি. আলী মর্তুজা, প্রফেসর করিম ওয়াহেদ, ইঞ্জি. জাকির হোসেন, ইঞ্জি. নাজিমুল হাসান, ড. সিরাজুস সালেহিন প্রিন্স, কৃষিবিদ মতিউল আলম, মতিউর রহমান দর্জালী, ড. শহীদ হাসান, ড. এ এস হায়দার পারভেজ, ড. হারুনুর রশিদ, ড. শেখ ফরহাদ, প্রফেসর আকরাম উল্লাহ সিকদার, কৃষিবিদ আনোয়ারুল নবী মজুমদার বাবলা, কৃষিবিদ রেজাউল করিম মিয়া, ইঞ্জি. আফজাল হোসেন সবুজ, ইঞ্জি. মুস্তাফিজুর রহমান মানিক, সাংবাদিক এলাহী নেওয়াজ খান সাজু, ইঞ্জি. কাজী আবুল কাসেম, ড. মোজাদ্দেব আলসেফানী, ড. সৈয়দা তাজনীন ওয়রী, ড. সালাউদ্দিন সাঈদ, ড.মেজবাউল ইসলাম, প্রফেসর ড. মামুন আহমেদ, কৃষিবিদ শামিমুর রহমান, ড. মাসুদুল হক ঝন্টু, জাস্ট নিউজ বিডি সম্পাদক মুশফিকুল ফজল আনছারী প্রমুখ।
প্রায় ৩ ঘন্টা ধরে স্কাইপির মাধ্যমে টেলিকনফারেন্সে অংশ নিয়ে প্রত্যেকের বক্তব্য ধৈর্য্য সহকারে শুনেন এবং নিজস্ব মতামত ব্যক্ত করেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান ও জিয়াউর রহমান ফাউন্ডেশনের প্রেসিডেন্ট তারেক রহমান।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া