adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বঙ্গোপসাগরে বাংলাদেশের সমপরিমাণ ভূখণ্ড জেগে ওঠার দাবি পরিবেশমন্ত্রীর

news-barisal-today-monju_34884নিজস্ব প্রতিবেদক : বঙ্গোপসাগরে বাংলাদেশের সমপরিমাণ ভূখণ্ড জেগে উঠছে বলে দাবি করেছেন বন ও পরিবেশ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু। জেগে ওঠা এই ভূখণ্ডের আয়তন প্রায় ৪৫ হাজার বর্গমাইল বলে জানান তিনি।
তিনি বলেন, এই বিশাল ভূখণ্ডকে যত দ্রুত ব্যবহার উপযোগী করার জন্য সরকার চেষ্টা চালাচ্ছে। এজন্য প্রয়োজনে বিদেশি সহায়তা গ্রহণ করা হবে। মঙ্গলবার বিকেলে বাগেরহাট সার্কিট হাউজ মিলনায়তনে জেলা জাতীয় পার্টির (জেপি) কর্মী সভা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।
মন্ত্রী বলেন, সুন্দরবন উপকূলে জেগে ওঠা চরে আসন্ন বর্ষা মৌসুমে বনায়ন করার প্রস্তুতি নেয়া হয়েছে। প্রধানমন্ত্রীর অগ্রাধিকার কর্মসূচির ভিত্তিতে সুন্দরবনসহ সারাদেশের ভরাট হয়ে যাওয়া খাল পুনঃখননের কাজ চলছে।
সুন্দরবন রক্ষায় নিয়োজিত বনরক্ষীদের ঝুঁকি ভাতা দেয়া হবে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী, মন্ত্রী, সংসদ সদস্য ও রাজনীতিবিদসহ সরকারি কর্মকর্তা-কর্মচারী সকলেই ঝুঁকির মধ্যে। কখন কাকে গুলি করে তা বলা যায় না।
জেপি’র কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান শরিফ শফিকুল হামিদ চন্দনের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মী সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সচিব খলিলুর রহমান খলিল, খুলনা মহানগর আহ্বায়ক এস এম রাশিদা করিম, সদস্য সচিব কাজী মাসুদ আহম্মেদ প্রমূখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া