adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আদেশ অমান্য করায় ব্রাহ্মণবাড়িয়ার ডিসিকে হাইকোর্টে তলব

ডেস্ক রিপোর্ট : আদালতের আদেশ অমান্য করায় ব্রাহ্মণবাড়িয়ার ডিসি ও দশম জাতীয় সংসদ নির্বাচনে জেলা রিটার্নিং কর্মকর্তা  ড. মো. মোশারফ হোসেনকে তলব করেছে হাইকোর্ট।
 আগামী ২১ মে আদালতে হাজির হয়ে তার বিরুদ্ধে আনা অভিযোগের বিষয়ে ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দেওয়া হয়। একই সঙ্গে তার বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগে কেন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত। আগামী তিন সপ্তাহের মধ্যে এ রুলের জবাব দিতে বলা হয়েছে। 
 বুধবার বিচারপতি সৌমেন্দ্র সরকারের একক বেঞ্চ এ আদেশ দেন। হাইকোর্টের এই একক বেঞ্চ নির্বাচন সংক্রান্ত মামলার নিষ্পত্তি করে থাকেন। ব্রাহ্মণবাড়িয়ার-২ (সরাইল-আশুগঞ্জ) সংসদীয় আসনে গত দশম জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়া প্রার্থী নায়ার কবিরের এক আবেদনের পরিপ্রেেিত এ আদেশ দেন আদালত। আবেদনকারীর আইনজীবী মোহাম্মদ বাকীর উদ্দিন ভূঁইয়া এ তথ্য জানান। 
বাকীর উদ্দিন বলেন, জাতীয় পার্টি মনোনিত সংসদ সদস্য প্রার্থী অ্যাডভোকেট মো. জিয়াউল হক মৃধা গত ১৩ ডিসেম্বর জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা তার মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদন করেন। তা সত্ত্বেও তার প্রার্থীতা বহাল রেখে তাকে নির্বাচনে অংশ নেওয়ার সুযোগ দেওয়া হয়। ওই নির্বাচনে জিয়াউল হক মৃধা বিজয়ী হন। তিনি বলেন, মনোনয়ন প্রত্যাহারের আবেদনের পরও নির্বাচনে অংশ নেওয়ার সুযোগ দেওয়ার বিরুদ্ধে গত ১৩ জানুয়ারি নায়ার কবির আদালতে মামলা দায়ের করেন।
এ আবেদনের প্রাথমিক শুনানি শেষে গত ৩০ জানুয়ারি হাইকোর্ট এক আদেশ দেন। আদেশে জিয়াউল হক মৃধা তার দলের সিদ্ধান্ত অনুযায়ী মনোনয়ন প্রত্যাহারের যে অবেদন দেন তার কপি তলব করে। জেলা ডিসিকে এ আদেশ বাস্তবায়ন করতে বলা হয়। আদালতের এ আদেশ প্রতিপালন না করায় তার বিরুদ্ধে আদালত অবমানার অভিযোগ আনা হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া