adv
২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

জুতার গ্যারান্টি এক হাজার বছর!

RyZvi M¨vivw›U GK nvRvi eQi!ডেস্ক রিপোর্ট : বাসা থেকে বের হয়ে গন্তব্যের মাঝ পথে যদি কারোর পায়ের জুতাটি ছিঁড়ে যায় সেক্ষেত্রে বিব্রত ও মন খারাপ হওয়ায় স্বাভাবিক। 
শুধু কি তাই কাছাকাছি মেরামতের জন্য কোনো মুচি যদি না পাওয়া যায় ক্ষেত্রে কষ্টের আর শেষ থাকে না। মেয়েদের ক্ষেত্রে বিষয়টি আরো দুঃখের। কারণ যে জুতাটি ছিঁড়ে গেছে সেটি তার খুবই পছন্দের। কিš‘ কী আর করা। জুতা ছেঁড়ায় মেয়েদের বিব্রত ও কষ্ট দূর করতে বাজারে আসছে নতুন একটি জুতা। বৃটেনের এক সু ডিজাইনার এমন একটি জুতা তৈরি করেছেন যে জুতাটি ছেঁড়বে না, নষ্ট হবে না। 
ব্রিটেনের বার্মিংহামের ক্রিস শোলিজ নামের একটি সু কোম্পানি স্টেইনলেস স্টিল, সিলিকন লেইনারস ও খাটি রুপো দিয়ে তৈরি করেছে এমন জুতা, যেটি এক হাজার বছর টিকবে। দাম পড়বে এক হাজার পাউন্ড। বাংলাদেশি টাকায় সোয়া লাখ টাকা।  ক্রিস শোলিজের দাবি এই হাইহিলটি ক্রয় করা হবে জীবনের একটি বড় বিনিয়োগ। কারণ এই হিলটি কেনার পর তার জীবনে আর কোনো জুতা কেনার প্রয়োজন পড়েবে না। কোম্পানির দাবি, স্টিলের মতো শক্ত ধাতু দিয়ে জুতাটি তৈরি হলেও এটি হবে বিশ্বের সবচেয়ে আরামদায়ক জুতা। এই জুতার ছেঁড়া ও নষ্ট হবার সম্ভাবনা কম। তবে জুতার তলা ও গোড়ালি নষ্ট হতে পাবে। সেক্ষেত্রে কোম্পানিটি ১০০০ বছর পর্য়ন্ত সর্ভিস দেবে। কোম্পানিটি ১০টি মডেলের জুতা পরিয়ে ১০ ঘণ্টা হাঁটিয়েছে। কিš‘ তাতে জুতা পরিহিতরা কোনো রকম কষ্ট বা অস্বস্তিবোধ করেননি। তাদের দাবি জুতাটি যেকোনোভাবে ব্যবহার করা যাবে। এই জুতার ডিজাইন তৈরি করতে দুই বছর সময় লেগেছে বলে কোম্পানির দাবি। শুধু পানি দিয়ে ধুয়া ছাড়া যেকোনোভাবে জুতাটি সংরক্ষণ করা যাবে। দৈনিক নয়া দুনিয়া (হিন্দি)

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া