adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

গয়েশ্বরের শুনানিতে ‘বিব্রত’ বিচারক

ফাইল ছবিনিজস্ব প্রতিবেদক : শিবির নেতা মানছুর প্রধানীয়া হত্যা মামলায় বিএনপি নেতা আমান উল্লাহ আমানকে জামিন দিলেও আরেক আসামি গয়েশ্বর চন্দ্র রায়ের জামিন আবেদনের শুনানিতে ‘বিব্রত’ হয়েছেন এক বিচারক। মঙ্গলবার বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের বেঞ্চ আমানকে ছয় মাসের জামিন দেন।
তবে গয়েশ্বরের শুনানিতে কনিষ্ঠ বিচারপতি জাফর আহমেদ বিব্রতবোধ করেন বলে জানান আবেদনকারীর আইনজীবী মো. সগীর হোসেন লিওন। বিচারক আবেদনটি ফেরত দেয়ায় আসামিপ এখন সেটি হাই কোর্টের যে কোনো বেঞ্চে নিতে পারবে। আদালতে আবেদনকারী পে ছিলেন আইনজীবী জয়নুল আবেদীন, নিতাই রায় চৌধুরী ও মাহবুব উদ্দিন খোকন। সঙ্গে ছিলেন মো. সগীর হোসেন লিওন।
রাষ্ট্রপে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল খোরশেদুল আলম ও সহকারি অ্যাটর্নি জেনারেল এম মাসুদ আলম চৌধুরী। আইনজীবী লিওন বলেন, আদালত আমান উল্লাহ আমানকে ছয় মাসের জামিন দিয়েছে। তবে গয়েশ্বর চন্দ্র রায়ের শুনানিতে জুনিয়র বিচারক বিব্রতবোধ করেছেন। তবে তিনি বিব্রতবোধ করার কারণ উল্লেখ করেননি।
গত বছরের ২৯ ডিসেম্বর ১৮ দলের ডাকা ‘গণতন্ত্রের অভিযাত্রা’ কর্মসূচি চলাকালে রাজধানীর মালিবাগ চৌধুরীপাড়া কাঁচাবাজারের সামনে সংঘর্ষে দণিখান থানা ছাত্রশিবিরের সভাপতি মানছুর প্রধানীয়া নিহত হন। এ ঘটনায় রামপুরা থানার উপপরিদর্শক (এসআই) আল মামুন বাদি হয়ে রমনা থানায় হত্যা মামলা দায়ের করেন।
মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, মির্জা আব্বাস ও যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমানকে আসামি করা হয়। ২০ এপ্রিল মুখ্য মহানগর হাকিম আদালতে আমান-গয়েশ্বরের জামিন নামঞ্জুর হলেও অসুস্থতার কারণে মির্জা আব্বাসকে জামিন দেয়া হয়। ২৭ এপ্রিল দায়রা জজ আদালতেও আমান ও গয়েশ্বরের জামিন আবেদন খারিজ হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া