adv
২৫শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

তাজউদ্দীন কন্যাকে এবার রাজাকার আখ্যায়িত করবে আ. লীগ: মান্না

নিজস্ব প্রতিবেদক : নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, কিছুদিনের মধ্যেই যুদ্ধকালীন বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের জ্যেষ্ঠ কন্যা শারমিন আহমেদকে রাজাকার আখ্যায়িত করবে আওয়ামী লীগ।
 তিনি মঙ্গলবার বিকেলে জাতীয় প্রেসকাবে জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট (এনডিএফ) আয়োজিত ‘তিস্তাসহ ভারত-বাংলাদেশের আন্তঃসীমান্ত নদীসমূহের পানির ন্যায্য হিস্যা আদায়ের উপায়’ শীর্ষক গোলটেবিল আলোচনায় একথা বলেন। মান্না বলেন, আওয়ামী লীগ থেকে যেভাবে মুক্তিযোদ্ধারা বিদায় নিচ্ছে, সে হিসেবে দলটি মুক্তিযুদ্ধের স্বপরে শক্তি হতে পারে না। এমনকি কিছুদিনের মধ্যেই তাজউদ্দীন কন্যাকে রাজাকার হতে হচ্ছে।
তিনি বলেন, আওয়ামী লীগ গণতন্ত্রের দল হলে আসম রব, আবু সায়ীদ কেন দলের বাইরে। কেন জেনারেল ওসমানী আলাদা দল গঠন করেন? কেন তি¯ত্মার পে কথা বলেন না? তাদের হাতে কেন গণতন্ত্র মার খাচ্ছে?
তিস্তা ইস্যুতে সবাই ঐক্যবদ্ধ হয়ে পানি আদায়ে লড়াই করতে হবে জানিয়ে মান্না বলেন, আওয়ামী লীগ থেকেও তিস্তা ইস্যুতে নেতাদের এগিয়ে আসা উচিত। তবে সিনিয়র নেতা তোফায়েল যেভাবে মিনমিন করছেন, তাতে কেউ আসবে বলে আশা করি না।
 পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে উদ্দেশ্য করে আওয়ামী লীগের সাবেক এই সাংগঠনিক সম্পাদক বলেন, তিনি পানি দিবেন, দিবেন করে আমাদের দেশের ইলিশ মাছ খেয়ে গেছেন। কিš‘ পানি দেননি। তিনি বলেন, পানিসহ বিভিন্ন ইস্যুতে সরকারের মন্ত্রীদের বক্তব্য শুনলে মনে হয়, তারা বাংলাদেশ সরকারের নয়, ভারতীয় সরকারের মন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন।
অনুষ্ঠানে মূল বক্তব্য উপস্থাপন করেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন। আরও বক্তব্য দেন- জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, লেখক গবেষক ও সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক আবু সায়ীদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইনের অধ্যাপক ড. আসিফ নজরুল, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, সাধারণ
সম্পাদক হাবিবুর রহমান তালুকদার বীর প্রতীক, ইকবাল সিদ্দিকী, সাবেক এমপি এমএ গোফরান প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া