adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রমজানের আগেই মোবাইল কোর্ট

ডেস্ক রিপোর্ট : আসন্ন রমজান মাসকে সামনে রেখে সিটি কর্পোরেশন প্রস্তুত হচ্ছে। খাদ্যে ভেজাল রোধে রমজানের ১৫ দিন আগ থেকেই বিশেষ অভিযানে নামছে সিটির প্রধান দু’টি সংস্থা। এলক্ষ্যে গত সপ্তাহে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রশাসক মো. আলমগীর এর সভাপতিত্বে একটি প্রাক বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে প্রধান নির্বাহী কর্মকর্তা আনছার আলী খানসহ সিটি কর্পোরেশনের বিভাগীয় প্রধানরা উপস্থি ছিলেন। 
একইভাবে উত্তর সিটি কর্পোরেশনের প্রস্ততি সম্পূর্ণ করেছে। এলক্ষ্যে একটি প্রাক আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। উত্তরের প্রধান নির্বাহী কর্মকর্তা বিএম এনামুল হক রোববার বিকেলে মোবাইল ফোনে জানান, রমজান সামনে রেখে আমরা সব প্রস্তুতি সম্পন্ন করেছি। ফুড, ড্রাগ অ্যান্ড কন্ট্রোল তিনটি বিষয়কে প্রাধান্য দিয়ে আমাদের অভিযান পরিচালিত হবে। 
রমজানের আগে প্রধানমন্ত্রীর সভাপতিত্বে এ সংক্রান্ত একটি সভাও অনুষ্ঠিত হবে বলে জানান তিনি। তবে এবার খাদ্যে ভেজাল রোধে অনেক আগে থেকেই মোবাইল কোর্ট পরিচালনা করার ব্যপারে আমরা একমত হয়েছি। যেন কোনো বিক্রেতা ফরমালিনযুক্ত কোনো ফল বাজারে সরবরাহ করতে না পারে। 
বৈঠকে উপস্থিত নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ অতুল মন্ডল বলেন, আসন্ন রমজান সামনে রেখে আমরা প্রস্তুত হচ্ছি। রমজানে রোজাদার ব্যক্তি যেন বিষমুক্ত খাবার খেতে পারে সে নিশ্চয়তা দিতেই এই প্রস্তুতি।
তিনি বলেন, সাধারণত দেখা যায় মুনাফালোভী এক শ্রেণীর ব্যবসায়ী রমজানের ১৫ দিন আগ থেকেই সব ধরনের খাদ্য পণ্য মজুদ করে। আর এগুলোই রমজানে সরবরাহ করা হয়। তাই এবার আগে থেকেই অভিযান চালানো হবে। পুরো রজমান মাস জুড়েই থাকবে এ অভিযান।
প্রতি বছর রমজান মাস আসলেই এক শ্রেণীর অসাধু ব্যবসায়ী খাদ্যে ভেজাল মিশিয়ে বাজারে সরবরাহ করে। আর ভেজাল খাদ্যে সয়লাব হয়ে যায় রাজধানীর মাকের্টগুলো। এছাড়া রমজানে প্রতিটি পণ্যে অধিক মূল্য নেওয়ারও একটি প্রবণতা থাকে। এবার তাই খাদ্যে ভেজাল রোধের সঙ্গে সঙ্গে দাম সহনীয় রাখার বিষয়টিও অভিযানের আওতায় আনা হচ্ছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া