adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিগগির আশরাফুলদের চূড়ান্ত রায়

ক্রীড়া প্রতিবেদক : শিগগির বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ফিক্সিং কাণ্ডে অভিযুক্তদের বিরুদ্ধে চূড়ান্ত রায় ঘোষণা করতে যাচ্ছে বিসিবি গঠিত ট্রাইব্যুনাল।
গত ২৬ ফেব্র“য়ারি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) গঠিত ট্রাইব্যুনালে বিপিএলে ম্যাচ পাতানোর প্রাথমিক রায় হয়। এরপর প্রায় দুই মাস অতিক্রান্ত হলেও এখনো চূড়ান্ত শাস্তি ঘোষণা করা হয়নি। তবে আগামী কয়েক দিনের মধ্যেই আশরাফুলদের রায় ঘোষণা করার সম্ভাবনা দেখা দিয়েছে। রোববার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকতা নিজাম উদ্দিন চৌধুরী সুজন সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন।
বিপিএল ফিক্সিংয়ের ঘটনায় আশরাফুল ও সেলিম চৌধুরী ৩ থেকে ৫ বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ হতে পারেন। প্রসঙ্গত, বিপিএলের দ্বিতীয় আসরে ম্যাচ পাতানোর কথা স্বেচ্ছায় স্বীকার করেন আশরাফুল। আর বিসিবি ট্রাইবুনালে ঢাকা গ্লাডিয়েটর্সের শিহাব চৌধুরী ও শ্রীলঙ্কান ক্রিকেটার কৌশল লুকারচ্চির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়।
অন্যদিকে গ্লাডিয়েটর্স মালিক শিহাব চৌধুরী ছাড়া জাতীয় দলের ক্রিকেটার মাহবুবুল আলম রবিন, মোশাররফ হোসেন রুবেল, মোহাম্মদ রফিক ও ড্যারেন স্টিভেন্স নির্দোষ প্রামাণিত হন। এ ব্যাপারে নিজাম উদ্দিন চৌধুরি সুজন বলেছেন,‘অনেক দিন ধরে পূনাঙ্গ রায়ের জন্য অপো করছি আমরা। আশা করছি এটা আর দীর্ঘ হবে না। খুব শিগগির পূনাঙ্গ রায় প্রকাশ করবো আমরা। আশা করছি কয়েক দিনের মধ্যেই রায়ের কপিগুলো হাতে পাব আমরা।’
রবিন ও মোশারফের ক্রিকেটে ফেরা নিয়ে তিনি বলেন, ‘আমরা আইসিসি থেকে তাদের বিষয়ে ইতিবাচক মতামত পেয়েছি। সেজন্য এখন থেকে তারা ক্রিকেটের যেকোনো ফরম্যাটে যুক্ত হতে পারবে। আসলে প্রথমে আমরা ছোট পরিসরে ট্রাইবুনালের রায় পেয়েছিলাম। সেই অবস্থায় যেসব ক্রিকেটারকে নিয়ে প্রশ্ন ছিল তাদের মধ্যে থেকে দুই জনের বিষয়ে লিগ্যাল কমিটির সুপারিশের ভিত্তিতে সিদ্ধান্ত নিয়েছি আমরা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া