adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মিরপুরে ৬ হত্যা মামলায় ৩ জনের ফাঁসি বহাল

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর মিরপুরের পল্লবী আবাসিক এলাকায় বাড়ির দারোয়ান, কাজের বুয়াসহ সর্বমোট ছয়জনকে হত্যার মামলায় ৩ জনের ফাঁসির আদেশ বহাল রেখেছেন হাইকোর্ট।
একই সঙ্গে ডেথ রেফারেন্স ও ফৌজদারি আপিলের শুনানি শেষে বিচারিক আদালতের দেয়া এক ফাঁসির আসামিকে খালাস দেয়া হয়েছে। রোববার বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি শহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।
এসময় আদালতে আসামিদের পে শুনানি করেন অ্যাডভোকেট এবিএম শফিকুল ইসলাম। গত ২০০৬ সালের ১৩ অক্টোবর দুর্বৃত্তরা মিরপুরের পল্লবী আবাসিক এলাকার ২৪/২০ হোল্ডিং এ বাড়ির দারোয়ান মনির, মিলন, কাজের বুয়া আন্না, রিজিয়া, খাদিজা ও তোফেলকে গলা কেটে হত্যা করে। ঘটনার পর অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে পল্লবী থানায় একটি মামলা দায়ের করেন বাড়ির মালিক কাজী সিরাজুল হক।
এর এক বছর পর মাসুম মাতবর নামে একজনকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর মাসুমের স্বীকারোক্তিমূলক জবানবন্দির জের ধরে আজিম, জাকির হোসেন ও কামরুজ্জামানকে গ্রেপ্তার করে পুলিশ। পরে মাতবর, জাকির ও কামরুজ্জামান তাদের দোষ স্বীকার করে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।
এরপর গত ২০০৮ সালের ২৬ অক্টোবর ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-২ এ ৪ আসামিকে অভিযুক্ত করে ফাঁসির রায় দেন। মামলার প্রাথমিক রায় আপিল শুনানির পর হাইকোর্ট আসামিদের মধ্যে থেকে এম এ আজিমকে খালাস প্রদান করেন এবং মামলার অন্য ৩ আসামি মাতবর, জাকির ও কামরুজ্জামানের ফাঁসির দণ্ড বহাল রেখে পূর্ণাঙ্গ রায় দেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া