adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অনন্ত জলিলের কষ্ট

বিনোদন প্রতিবেদক : পাইরেসির সঙ্গে জড়িতদের সম্পর্কে চলচ্চিত্র নির্মাতা ও চিত্রনায়ক অনন্ত জলিল বলেছেন, তোরা ভালো হওয়ায় ‘মোস্ট ওয়েলকাম’ মুভি করেছিলাম। কিন্তু তোরা ভালো হলি না। ভাবতে বড় কষ্ট লাগে।
রোববার বিকেল চারটায় ঢাকা বিশ্ববিদ্যালয় কলা ভবনের সামনে বটতলায় জাতীয় মেধাসম্পদ দিবস-২০১৪ উপলক্ষে ‘নকল রুখবো দেশ গড়ব’ ব্যানারে সচেতনতামূলক এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। ইনটেলেকচুয়াল প্রোপার্টি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইপেব) এর আয়োজন করে।
দেশীয় চলচ্চিত্রে পাইরেসি বন্ধে কঠোর আইন প্রণয়নের দাবি জানিয়ে জলিল বলেছেন, চলচ্চিত্রের পাইরেসি বন্ধ না হলে বাংলাদেশের চলচ্চিত্র শিল্প বাঁচবে না। হুমকির মুখে পড়বে চলচ্চিত্র নির্মাতারা। চলচ্চিত্র নির্মাণ বন্ধ করে দেবেন তারা। ফলে এক সময় মানসম্মত চলচ্চিত্র আমাদের ইন্ডাস্ট্রি থেকে হারিয়ে যাবে।
অনন্ত জলিল বলেন, আমাদের যে মেধা আছে সেটিকে সঠিকভাবে কাজে লাগাতে হবে। সরকার চলচ্চিত্রকে শিল্প হিসেবে ঘোষণা করেছেন। এটিকে সঠিক ব্যবহার করতে হবে। এর মাধ্যমে মেধার সংরক্ষণ হতে পারে। তাই আমাদের প্রত্যেককে মেধার সঠিক ব্যবহার করতে হবে।
আইপেব-এর সভাপতি মুরাদ ভূঁইয়ার সভাপতিত্বে এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চিত্রনায়িকা বর্ষা, আইপেব-এর সাধারণ সম্পাদক আজিজুর রহমান, বিভিন্ন সাংস্কৃতিক ব্যক্তি ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।
দেশীয় চলচ্চিত্রকে পাইরেসির হাত থেকে রক্ষার জন্য অনন্ত জলিলের নেতৃত্বে একটি ডকুমেন্টারি চলচ্চিত্র তৈরি করা হচ্ছে যা প্রধানমন্ত্রী মোড়ক উন্মোচন করবেন বলে জানান জলিল। এ ছাড়া ওই অনুষ্ঠানে তথ্যমন্ত্রী, সংস্কৃতিমন্ত্রী, বাণিজ্যমন্ত্রী ও শিল্পমন্ত্রী থাকবেন বলেও জানিয়েছেন তিনি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া