adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাশিয়ার যুদ্ধবিমান ইউক্রেনের আকাশসীমায়

আন্তর্জাতিক ডেস্ক : ইউক্রেনের পূর্বাঞ্চল নিয়ে উত্তেজনা কমছেই না। যুক্তরাষ্ট্র অভিযোগ করছে, রাশিয়ার সামরিক যুদ্ধবিমান ইউক্রেনের আকাশসীমায় ঢুকে পড়েছে। শনিবার পেন্টাগনের এক মুখপাত্রের বরাত দিয়ে বিভিন্ন আন্তর্জাতিক সংবাদ মাধ্যম এ কথা জানায়। পেন্টাগনের ওই কর্মকর্তা বলেন, রাশিয়া পরিস্থিতিকে আরো ঘোলাটে করছে। শিল্পোন্নত সাতটি দেশের সংগঠন জি-৭ রাশিয়ার ওপর নতুন করে অবরোধ আরোপের সিদ্ধান্তের পর পেন্টাগনের কর্মকর্তা এ বিবৃতি দিল। 
নাম প্রকাশে অনিচ্ছুক ওই কর্মকর্তা বলেন, যুদ্ধবিমানটির উদ্দেশ্য কি ছিল তা বুঝতে পারিনি। এটি ইউক্রেনিয়ান রাডার পরীা কিংবা শক্তি প্রদর্শন করে থাকতে পারে।   যুক্তরাষ্ট্রের আশঙ্কা রাশিয়া ইউক্রেন সীমান্তে ধীরে ধীরে সামরিক শক্তি বাড়াচ্ছে।
এদিকে ইউক্রেন ইস্যুতে অভিযোগ-পাল্টা অভিযোগের আঙ্গুল তুলেই চলেছে ওয়াশিংটন ও মস্কো। রাশিয়ার প থেকে ইউক্রেনের কিয়েভে ‘সাধারণ নাগরিক’দের ওপর হামলার জন্য যুক্তরাষ্ট্রকে মদতদাতা বলে অভিযুক্ত করা হলেও ওয়াশিংটনের প থেকে দাবি করা হচ্ছে, ইউক্রেনকে অস্থিতিশীল করার জন্য এবং পূর্ব ইউক্রেনের মানুষদের মধ্যে অন্তঃকোন্দল সৃষ্টির জন্য সম্পূর্ণরুপে দায়ী মস্কো।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া