adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আন্দোলনের কর্মসূচি ঘোষণা করলো বিএনপি

নিজস্ব প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ দলটির সব পর্যায়ের নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা, সারা দেশে বিচার বহির্ভূত হত্যাকাণ্ড ও গুমের প্রতিবাদে বিােভ এবং গণঅনশনের কর্মসূচি দিয়েছে বিএনপি।  
শনিবার দুপুরে নয়াপল্টনে দলের প্রধান কার্যালয়ে দলের অঙ্গ সহযোগী সংগঠনের নেতাদের নিয়ে যৌথ সভা শেষে এ কর্মসূচি ঘোষণা করেন দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
তিনি বলেন, ‘আগামী ২৮ এপ্রিল সোমবার সারা দেশের জেলা, উপজেলা, মহানগর পর্যায়ে বিােভ সমাবেশ অনুষ্ঠিত হবে। ৪ মে সারা দেশের জেলা, উপজেলা, মহানগর পর্যায়ে সকাল ৯টা থেকে ৬টা পর্যন্ত গণঅনশন পালন করা হবে। গুম-খুন নিয়ে উদ্বেগ প্রকাশ করে ফখরুল বলেন, ‘আমরা অত্যন্ত হতাশার সঙ্গে ল্য করছি বিচার বহির্ভূত হত্যাকাণ্ড, গুম-খুন এগুলো গণমাধ্যমে গুরুত্ব সহকারে ঠাঁই পাচ্ছে না।’
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ দলের নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা মামলা মিথ্যা’ অভিহিত করে তিনি বলেন, ‘নির্বাচন থেকে দূরে রাখতেই এ মামলা দেয়া হচ্ছে। যা বিএনপিকে ধ্বংসের একটা নীল নকশা। সরকারের কঠোর সমালোচনা করে তিনি বলেন, ৫ জানুয়ারির নির্বাচন জনগণ বর্জন করেছে। কথা ছিল ওই নির্বাচনের পরে সরকার দ্রুত একটি নির্বাচন দেবে। সরকার তা এখন অস্বীকার করছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া