adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ডাক্তারদের হাতে নাজেহাল হয়েই রোগিরা ভারতে পাড়ি দেন

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের ডাক্তারদের হাতে রোগি নাজেহাল এখন নিত্যকায় বিষয় হয়ে দাঁড়িয়েছে। গুরুত্ব দিয়ে রোগি না দেখা আর অপ্রোয়োজনীয় টেস্ট দিয়ে অর্থ হাতিয়ে নেওয়া এখন প্রথায় পরিণত হয়েছে। তাই বাধ্য হয়ে রোগিরা চলে যান পাশ্ববর্তী দেশ ভারতে।
চিকিৎসকদের প্রতি আস্থাহীনতার কারণে দেশ ছেড়ে ভিন দেশে চলে যান বাংলাদেশের রোগিরা।
রোগিরা জানান, আমাদের দেশে ডাক্তারদের প্রতি মানুষের আস্থাহীনতা চলে আসছে। এ বিষয় সরকার কোন নজর দিচ্ছে না। বাংলাদেশের ১৬ কোটি মানুষের কান্নার রোল সরকারের কানে যায় না। ওনার কান ভরা এবং বোবা হয়ে গেছে।
বাংলাদেশের অসংখ্য রোগিরা জানান, ডাক্তারা যদি তাদের আচরণ একটু ভালো করে একটু মিষ্টি সুরে  কথা বলে তাহলে আমি মনে করি বাংলাদেশের রোগিরা ভালো হতে পাড়ে। 
ভুক্তভোগি আরেক রোগি বলেন, আমার স্কিন সমস্যা ছিল। আমি জামাকাপড় যখন খুললাম তখন আমার দিগে ডাক্তার না তাকিয়ে বলেন সিঙ্গাপুর চলে যান । বাংলাদেশের ডাক্তারা যতটুকু সময় দেওয়া কথা তা তারা দেয় না। এর কারণে মানুষের আত্মবিশ্বাস জমি বিক্রি বা হাওলাদ করে সুচিকিৎসার জন্য এখানে আসতে হবে। 
তাই কোলকাতার অলিতে গলিতে দেখা যায় বাংলাদেশের রোগিদের আনাগোনা। তারা এসেছেন সুচিকিৎসার জন্য। তাদের একটাই অভিযোগ বাংলাদেশর ডাক্তারদের আচরণ খারাপ বিধায় তারা এসেছেন কোলকাতায় সুচিকিৎসার জন্য।
বছরজুড়েই ঢাকার ভারতীয় দূতাবাসের সামনে দেখা যায় ভিসা প্রত্যাশী মানুষের ভিড়। ভিসা প্রত্যাশীদের বেশির ভাগ মানুষ চিকিৎসার জন্য যেত চান ভারতে। চিকিৎসকদের প্রতি আস্থাহীনতার কারণে দেশ ছেড়ে ভিন দেশের ভিসা জোটাতে দীর্ঘ লাইন দিচ্ছে ভারতের দূতাবাসে। সীমান্তের ছয়টি পয়েন্ট পেরিয়ে প্রতিদিন তিন থেকে চার হাজার লোক যাচ্ছেন ভারতে। সূত্র-ইটিভি

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া