adv
১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্বজনহারাদের ঢলে আটকে গেছে মহাসড়ক

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কমডেস্ক রিপোর্ট :  রানা প্লাজা ধসরে এক বছর র্পূতি ২৪ এপ্রলি বৃহস্পতবিার। দনিটকিে স্মরণ করতে হাজারো শোর্কাত মানুষ সমবতে হয়ছেনে সাভাররে রানা প্লাজা সংলগ্ন এলাকায়। 
সামাজকি, সাংস্কৃত,ি রাজনতৈকি, পশোজীবী ও শক্ষর্িাথীরাসহ নহিত ও আহতদরে স্বজনদরে ঢল নমেছেে যনেো। এতে করে বন্ধ হয়ে গছেে রানা প্লাজা সংলগ্ন সড়ক।
বভিন্নি দাব-িদাওয়া সম্বলতি ব্যানার, লফিলটে, কালো পতাকা, কালো ব্যাজ, জাতীয় পতাকা ও প্রতীকী কাফনরে কাপড় নয়িে হাজরি হয়ছেনে অনকে।ে ৯ দফা দাবি নয়িে সমাবশে ও বক্ষিোভ করছনে র্গামন্টেস শ্রমকি ঐক্য ফোরাম। সাভারে সংঘটতি রানা প্লাজা র্দুঘটনার এক বছর, যথাযথ ক্ষতি পূরণরে দাবতিে মানববন্ধন ও  র‌্যালি করছেে সম্মলিতি র্গামন্টেস শ্রমকি ফডোরশেন।
ফডোরশেনরে সভাপতি নাজমা আক্তার বলনে, র্দুঘটনার এক বছর হয়ে গছে।ে কন্তিু এখনো আমাদরে শ্রমকিরা ন্যয্য ক্ষতপিূরণ পায়ন।ি সরকারকে দ্রুত ক্ষতপিূরণ দতিে হবে অন্যথায় আমরা বৃহত্তর আন্দোলনে যাবো।
রানা প্লাজা নহিত-আহত ও নখিােঁজ শ্রমকিদরে সম্মানে স্বচ্ছোয় রক্তদান র্কমসূচি এবং ফ্রি মডেকিলে ক্যাম্প তরৈি করছেে বাংলাদশে মডেকিলে অ্যাসোসয়িশেন (বএিমএ) নারায়ণগঞ্জ। রানার সব সম্পত্তি বাজয়োপ্ত ও র্সবােচ্চ শাস্তরি দাবি এবং নহিত ও আহতদরে ক্ষতপিূরণরে দাবতিে মানববন্ধন করছেে ঢাকা জলো জাতীয়তাবাদী মহলিা দল।
র্পযাপ্ত ক্ষতপিূরণ ও রানার বচিাররে দাবতিে মহাসড়কে মছিলি ও সমাবশে করছনে পোশাক শ্রমকিরা। এসময় তারা রানার ফাঁসরি দাবি করনে। পাশাপাশি রানার জমি বাজয়োপ্ত করে ক্ষতগ্রিস্তদরে মধ্যে তা বণ্টনরে দাবি জানান তারা। 
অনকেইে প্রয়ি স্বজনরে ছবি হাতে করে জমায়তে হয়ছেে রানা প্লাজা সংলগ্ন।ে এসময় তারা ক্ষতপিূরণরে দাবি করনে। আব্দুল মান্নান শখে। জন্মস্থান রাজশাহী জলোর বাঘা থানার ফতয়েপুর।ে তার সলেমি শখেকে (২২) ১৫ দনি পরে ছলেরে লাশ পলেওে পায়নি উপযুক্ত ক্ষতপিূরণ।
তনিি জানান, লাশরে সঙ্গে ২০, বকিাশরে মাধ্যমে ৪৫ হাজার এবং প্রধানমন্ত্রী দয়িছেলিনে ১ লাখ। আমার ছলেে হারয়িে যে ক্ষতি হয়ছেে হাজার কোটি টাকা দলিওে কি র্পূণ হব?ে

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া