adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মীর কাসেমের ছেলে সালমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

নিজস্ব প্রতিবেদক : একাত্তরে মানবতা বিরোধী অপরাধের মামলায় অভিযুক্ত জামায়াত নেতা মীর কাসেম আলীর ছেলে মোহম্মদ বিন কাসেম ওরফে সালমানসহ চার জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে।
একটি প্রতারণা মামলায় বুধবার ঢাকার সিএমএম আদালতের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. হারুন অর রশীদ এ পরোয়ানা জারি করেন। একই সঙ্গে আগামী ৬ সেপ্টেম্বর সংশ্লিষ্ট থানা পুলিশকে গ্রেপ্তারি পরোয়ানা জারিসংক্রান্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।
মীর কাসেমের ছেলে সালমান ছাড়া অন্য তিন আসামি হলেন- সরোয়ার জাহান, আয়শা সুলতানা ও এহতেশাম ফেরদৌস। এহতেশাম ইসলামী ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক। উচ্চ আদালতের স্থগিতাদেশ থাকায় আদালত এদের বিরুদ্ধে কোনো আদেশ দেননি। আসামিরা সবাই ইডেন লাইন লিমিটেড নামের একটি প্রতিষ্ঠানের পরিচালক।
বনানীর বাসিন্দা আশরাফুল হক নামের এক ব্যবসায়ী গত বছরের ১১ নভেম্বর ঢাকার সিএমএম আদালতে সাতজনের বিরুদ্ধে মামলাটি করেন।
মামলার অভিযোগ বলা হয়, আসামিরা বাদীকে ইডেন লাইন লিমিটেড নামের একটি প্রতিষ্ঠানের শেয়ার কেনার ও পরিচালক করার প্রস্তাব দেন। সেই প্রস্তাব অনুযায়ী ১ কোটি ৫০ লাখ টাকার শেয়ার কেনেন। কিন্তু তাকে পরিচালক করা হয়নি। প্রতিষ্ঠানটির আন্তর্জাতিক বহির্গমন তেল পরিবহনকারী জাহাজের কাছ থেকে তেলের ট্যাংক কেনার কথা। সেই তেল বিক্রি করে প্রত্যেক পরিচালক ২২ লাখ মার্কিন ডলার লাভ করবেন বলে জানানো হয়। কিন্তু প্রতিষ্ঠানটিই গঠন করা হয়নি।
পরে বাদী টাকা ফেরত চাইলে গত বছরের ৬ মে ইসলামী ব্যাংকের মাধ্যমে তাকে পাঁচ লাখ টাকা ফেরত দেয়া হয়। বাকি টাকা ফেরত না দিয়ে আত্মসাৎ করা হয়। এই অভিযোগে গত বছরের ১১ নভেম্বর ঢাকার সিএমএম আদালতে প্রতিষ্ঠানের সাত পরিচালকের বিরুদ্ধে মামলাটি করা হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া