adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

গয়েশ্বর ও আমানের জামিন নামঞ্জুর

নিজস্ব প্রতিবেদক : রামপুরা থানার মানছুর প্রধানিয়া হত্যা মামলায় বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায় ও আমানউল্লাহ আমানের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আাদাত।
বুধবার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হারুন অর রশিদ এ রায় দেন। এদিন সকালে জামিন আবেদনের শুনানি হলেও বিচারক উš§ুক্ত আদালতে কোনো আদেশ না দিয়ে পরে আদেশ দেবেন বলে জানান।
আসামিপে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট সানাউল্লা মিয়া, অ্যাডভোকেট জয়নুল আবেদিন মেজবাহ প্রমুখ আইনজীবী। গত ২০ এপ্রিল হাইকোর্টের দেয়া জামিনের মেয়াদ শেষ হলে ঢাকা সিএমএম আদালতে হাজির হন বিএনপি নেতা মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায় ও আমানউল্লাহ আমান। আদালত মির্জা আব্বাসকে ৫০ হাজার টাকা মুচলেকায় জামিন এবং গয়েশ্বর চন্দ্র রায় ও আমানউল্লাহ আমানকে জেল হাজতে পাঠিয়ে দেন।
২০১৩ সালে ২৯ ডিসেম্বর ১৮ দলের ডাকা রোডমার্চ ফর ডেমোক্রেসির সময় সহিংসতায় মানছুর প্রধানিয়া নামে এক ব্যক্তি নিহত হলে এ তিন নেতাসহ বিএনপি নেতাদের আসামি করে রামপুরা থানার উপ-পরিদর্শক (এসআই) আল মামুন বাদী হয়ে হত্যা মামলাটি দায়ের করেন। গত ৯ মার্চ হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের জামিন পেয়েছিলেন এই তিন নেতা। জামিনের মেয়াদ শেষে হাইকোর্টের নির্দেশে তারা সিএমএম আদালতে জামিনের জন্য আত্মসমর্পণ করেন।
শুনানি শেষে ওইদিন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. হারুন অর রশীদ মির্জা আব্বাসকে ৫০ হাজার টাকা মুচলেকায় জামিন দিলেও অপর দুজনের জামিন অগ্রাহ্য করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন। পরে জামিন নাকচ হওয়া ওই দুই নেতার জামিন মঞ্জুরের জন্য ওই বিচারকের নিকট একটি পুনর্বিবেচনার আবেদন দাখিল করেন অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়। বিচারক ওই আবেদনটিও নাকচ করে দিয়ে তার পূর্বাদেশ বহাল রাখেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া