adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চট্টগ্রাম জিতেছে ২৫৮ রানে

নিজস্ব প্রতিবেদক : দ্বিতীয় ইনিংসে টার্গেট ছিল ৪৩৯ রানের বিশাল পাহাড়। তা টপকানো সম্ভভ হয়নি সিলেটের প।ে বিকেএসপি ভেন্যুতে ওয়ালটন জাতীয় জাতীয় ক্রিকেট লিগের ৭ম ও শেষ ম্যাচে চট্টগ্রাম বিভাগের বিপে ২৫৮ রানে হেরেছে সিলেট।
জয় পেতে ৪র্থ দিন মঙ্গলবার সিলেটের দরকার ৯ উইকেটে ৩৭৪ রান। টপ অর্ডার বড় জুটি গড়তে পারেনি। অলআউট হয়েছে সিলেট ১৮০ রানে। ৬৪ থেকে ১৮০ যেতে ১১৬ রান যোগ করতেই ৯ উইকেট পতন! আগের দিন ছিল এক উইকেটে ৬৪ রান!
বিকেএসপি-৩ নম্বর গ্রাউন্ডে প্রথম ইনিংসে চট্টগ্রামের ২১৩ রানের জবাবে সিলেট করে ১৯০ রান আর দ্বিতীয় ইনিংসে চট্টগ্রাম ৪১৫ রান। তাতে সিলেটের আহমেদ সিদ্দিকুরের সাত উইকেট শিকারও চট্টগ্রামকে থামাতে পারেনি। ব্যাট করতে নামা সিলেটে তৃতীয় দিন শেষে সংগ্রহ এক উইকেটে ৬৪ রান। হাতে থাকা ৯ উইকেটে মঙ্গলবার পুরোটা দিনে ৩৭৪ রান সংগ্রহ করা অসম্ভব কিছু নয়। সিলেট বা চট্টগ্রাম যে কেউ জিততে পারে। এমন পরিস্থিতিতে চট্টগ্রাম বোলাররা সফলতা দেখিয়েছে।
দ্বিতীয় ইনিংসে ৪৩৯ রানের কঠিন মিশনে নেমে সিলেটের ওপেনার সায়েম আলম ৩৯ রানে ক্যাচ দিয়ে ফেরত গিয়েচিলেন তৃতীয় দিনেই। অপর ওপেনার শাহনাজ ১৮ রানে অপরাজিত থাকেন। আর সঙ্গী হিসাবে মঙ্গলবার পাশে পেয়েছেন দুই রানে থাকা এনামুল হক জুনিয়রকে। ৩০ রানে মাহনাজ আর ৪০ রানে এনামুল হক জুরিয়র ফেরত যান। সেই শুরু দ্রুত উইকেট পতন।
ধারাবাহিকভাবেই উইকেট পতন হতে থাকে। লম্বা সময় ধরে রেখে ক্রিজে আটকে থাকার মতো কোন জুটি গড়ে উঠেনি। মিডল অর্ডারে রুম্বমান, অলক কাপালি বা রাজিন সালেহ সবাই ব্যর্থ। মিডল অর্ডারে রুম্মান ১৫ রানে আর অলক কাপালি ২৬ রানে আউট! অভিজ্ঞ রাজিন সালেহ শূন্য রানে এলবিডব্লিউর শিকার। লোয়ার মিডল অর্ডারে আহমেদ সিদ্দিকুরের ১৪ রান ছাড়া কিছুই ছিল না। চট্টগ্রামের বোলার ইউনুস একাই শিকার করেন পাঁচ উইকেট। ১৮০ রানে সিলেট অলআউট

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া