adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গাজীপুরে পোশাক কারখানার নাস্তা খেয়ে দেড় শতাধিক অসুস্থ

ডেস্ক রিপোর্ট : গাজীপুরে আবার একটি পোশাক কারখানার খাদ্যে বিষক্রিয়ায় দেড় শতাধিক শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন। সন্ধ্যায় কারখানা কর্তৃপক্ষের দেয়া টিফিন খেয়ে তারা বিষক্রিয়ায় আক্রান্ত হন। মঙ্গলবার রাতে সদর উপজেলার সারদাগঞ্জের সুলতান মার্কেট এলাকায় এ ঘটনা ঘটে।
কারখানার শ্রমিক ও পুলিশ সূত্রে জানা যায়, সারদাগঞ্জের সুলতান মার্কেট এলাকায় জিএমএস নামের একটি পোশাক কারখানায় সন্ধ্যা সাতটার দিকে নাশতা দেয়া হয়। এতে ছিল একটি করে ডিম, পেটিস ও কলা। সেগুলো খেয়ে শ্রমিকরা কাজে যোগ দেয়ার কিছুক্ষণের মধ্যে তাদের বমি শুরু হয়। অনেকে মাথা ঘুরে পড়ে যান। এরপর ব্যাপকভাবে শ্রমিকদের বমি ও মাথা ঝিমুনি দেখা দেয়। আশপাশের লোকজন, কারখানা কর্তৃপক্ষ ও পুলিশ শ্রমিকদের উদ্ধার করে কোনাবাড়ি, গাজীপুর সদর ও জিরানী এলাকায় কয়েকটি হাসপাতালে নিয়ে যায়।
 গাজীপুর সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক তপন কুমার দে জানান, ভ্যাপসা গরমে আগে থেকে প্রস্তুত করা খাবার নষ্ট হয়ে বিষক্রিয়ার সৃষ্টি হচ্ছে।
ওই কারখানার কয়েকজন শ্রমিক জানান, টিফিনের ডিম ও পেটিস খাওয়ার পর তাদের বমি শুরু হয়। কারখানার অনেক শ্রমিক অসুস্থ হয়ে পড়েন। দেড় শতাধিক শ্রমিককে বিভিন্ন হাসপাতালে নেয়া হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া